দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে ফেরির ধীরগতি : পারের অপেক্ষায় ট্রাকের দীর্ঘ সারি

গোয়ালন্দ প্রতিনিধি: পদ্মায় পানি বেড়ে তীব্র হয়েছে স্রোত। ফলে নৌপথে স্বাভাবিক গতিতে চলতে পারছে না ফেরি। পাশাপাশি গাড়ির চাপ বেড়ে ফেরিপারের অপেক্ষায় ঘাটে আটকা পড়ে থাকছে বিভিন্ন গাড়ি। গত কয়েক দিন যাবত এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে।
শুক্রবার (২৪ জুলাই) দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে ঢাকাগামী বিভিন্ন পণ্যবোঝাই শত শত ট্রাক। এতে ঘাটের জিরোপয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত চার কিলোমিটার রাস্তায় ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়। মাত্র তিন কিলোমিটার দীর্ঘ ওই নৌপথ পাড়ি দিতে এসে দিনের পর দিন সিরিয়ালে আটকে থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন ট্রাকচালকরা। বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদ ঘনিয়ে আসছে। ঘরমুখো মানুষের দুর্ভোগ লাঘবে ঈদের তিন দিন আগে থেকে পরের তিন দিন এই নৌপথে কোরবানির পশুসহ অত্যাবশ্যকীয় পণ্যবাহী ট্রাক ছাড়া অপর সকল ট্রাক ও কাভার্ডভ্যান পারাপার বন্ধ থাকবে। তাই দৌলতদিয়া ঘাটে ঢাকাগামী বিভিন্ন পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানের চাপ বেড়েছে। এদিকে প্রচন্ড স্রোতের কারণে নৌপথে চলাচলকারি ফেরিগুলো স্বাভাবিক গতিতে চলতে পারছে না। পারাপারে সময় অনেক বেশি লেগে যাওয়ায় ফেরির ট্রিপ সংখ্যা আগের চেয়ে অনেক কমে গেছে।
এ অবস্থায় মানুষের দুর্ভোগ কমাতে বর্তমান যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারের পাশাপাশি কোরবানির পশুবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে ফেরি পারাপার করা হচ্ছে। এ কারণে অপঁচনশীল পণ্যবাহী ওই ট্রাক ও কাভার্ডভ্যানগুলো দৌলতদিয়া ঘাটে ফেরির টিকিট সিরিয়ালে আটকে আছে। এদিকে দৌলতদিয়া ঘাটে কর্তব্যরত রাজবাড়ী জেলা ট্রাফিকপুলিশের উপপরিদর্শক (টিএসআই) মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, দৌলতদিয়া ঘাটে সৃষ্ট যানজট পরিস্থিতি মোকাবেলায় রাজবাড়ী সদর থানার গোয়ালন্দ মোড় এলাকায় দৌলতদিয়া ঘাটগামী অপঁচনশীল পণ্যবোঝাই দুই শতাধিক ট্রাক ও কাভার্ডভ্যান আটেকে রেখেছে পুলিশ। ঘাটের যানজট পরিস্থিতি বিবেচনায় ওই ট্রাকগুলো পর্যায়ক্রমে ছেড়ে দেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More