পৌর নির্বাচনে আ.লীগ ও বিএনপি মনোনয়ন ফরম বিতরণ শুরু আজ

স্টাফ রিপোর্টার: প্রথম ধাপের ২৫টি পৌরসভা নির্বাচনের জন্য দলের মনোনয়ন প্রত্যাশীদের আবেদনপত্র সংগ্রহের আহ্বান জানিয়েছ ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল সোমবার দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং আবেদনপত্র জমা প্রদান করতে হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংশ্লিষ্ট জেলা/উপজেলা/পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরা মনোনয়ন ফরম ক্রয় করতে পারবেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে।

অপরদিকে, আগামী ২৮ ডিসেম্বরের অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন ইচ্ছুক প্রার্থীদের কাছে আবেদন ফরম বিতরণ করবে বিএনপি। গতকাল কেন্দ্রীয় দফতরে দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।  দলীয় তফসিল অনুযায়ী, মনোনয়ন ইচ্ছুক প্রার্থীদের আজ মঙ্গলবার থেকে ২৯ নভেম্বর পর্যন্ত গুলশানে চেয়ারপারসনের কার্যালয় অথবা জেলা কার্যালয় থেকে কেন্দ্র কর্তৃক নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে দলের দেয়া নির্দেশনা ও শর্তাবলীয় অনুযায়ী পূরণ করে গুলশানের অফিসে জমা দিতে হবে।

প্রথম পর্যায়ে চুয়াডাঙ্গা, কুষ্টিয়ার খোকসা, পঞ্চগড়, পটুয়াখালীর কুয়াঘাটা, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, বরিশালের উজিরপুর, দিনাজপুরের ফুলবাড়ী, বাকেরগঞ্জ, রংপুরের বদরগঞ্জ, ময়মনসিংহের গফরাগাঁও, কুড়িগ্রাম, নেত্রকোনার মদন, রাজশাহীর পুঠিয়া, কাটাখালী, মানিকগঞ্জ, কাটাখালী, ঢাকার ধামরাই, সিরাজগঞ্জের শাহজাদপুর, গাজীপুরের শ্রীপুর, পাবনার চাটমোহর, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, খুলনার চালনা, চট্টগ্রামের সীতাকুন্ড ও বরগুনার বেতাগী পৌরসভায় নির্বাচন হবে ২৮ ডিসেম্বর।

প্রথম ধাপে দেশের ২৫ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More