বিজয় দিবসে জেলা-উপজেলায় শপথ পড়াবেন ডিসি-ইউএনও

স্টাফ রিপোর্টার: স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দেশের সব শ্রেণির মানুষকে উদ্বুদ্ধ করার জন্য এবারের বিজয় দিবসে শপথবাক্য পাঠ করানো হবে। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনওরা) এই শপথবাক্য পাঠ করাবেন।
আগামী ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অনলাইনে যুক্ত হয়ে সারাদেশে এ শপথবাক্য পাঠ করানো হবে। জেলা-উপজেলার যেসব স্থানে ১৬ ডিসেম্বরের কুচকাওয়াজ অনুষ্ঠান হয়, সেসব স্থানে এই শপথ বাক্যপাঠ করাবেন ডিসি-ইউএনওরা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির দিকনির্দেশনা অনুযায়ী এতিমদ্যে সংশ্লিষ্টরা প্রস্তুতি নিয়েছেন। জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শ্রমিক, নারী-শিশু, প্রতিবন্ধীসহ সব শ্রেণির মানুষ মিলে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যুক্ত হবো।
এ অনুষ্ঠান বাস্তবায়নে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগও কাজ করছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী সংসদের দক্ষিণ প্লাজা থেকে অনুষ্ঠানটি পরিচালনা করবেন। জাতীয় বাস্তবায়ন কমিটি ‘গ্রেট হিরো অব দ্য গ্রেট ভিক্টরি’ শীর্ষক দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করছে। বিজয় দিবস উপলক্ষে এ উদ্বোধন অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ যোগদান করবেন। দেশের সংস্কৃতি, প্রকৃতি ও পরিবেশ এবং ৫০ বছরের অগ্রগতি তুলে ধরতে দু’দিনের এ কর্মসূচির পরিকল্পনা করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More