বিজয় দিবসে জেলা-উপজেলায় শপথ পড়াবেন ডিসি-ইউএনও

স্টাফ রিপোর্টার: স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দেশের সব শ্রেণির মানুষকে উদ্বুদ্ধ করার জন্য এবারের বিজয় দিবসে শপথবাক্য পাঠ করানো হবে। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনওরা) এই শপথবাক্য পাঠ করাবেন।
আগামী ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অনলাইনে যুক্ত হয়ে সারাদেশে এ শপথবাক্য পাঠ করানো হবে। জেলা-উপজেলার যেসব স্থানে ১৬ ডিসেম্বরের কুচকাওয়াজ অনুষ্ঠান হয়, সেসব স্থানে এই শপথ বাক্যপাঠ করাবেন ডিসি-ইউএনওরা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির দিকনির্দেশনা অনুযায়ী এতিমদ্যে সংশ্লিষ্টরা প্রস্তুতি নিয়েছেন। জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শ্রমিক, নারী-শিশু, প্রতিবন্ধীসহ সব শ্রেণির মানুষ মিলে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যুক্ত হবো।
এ অনুষ্ঠান বাস্তবায়নে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগও কাজ করছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী সংসদের দক্ষিণ প্লাজা থেকে অনুষ্ঠানটি পরিচালনা করবেন। জাতীয় বাস্তবায়ন কমিটি ‘গ্রেট হিরো অব দ্য গ্রেট ভিক্টরি’ শীর্ষক দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করছে। বিজয় দিবস উপলক্ষে এ উদ্বোধন অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ যোগদান করবেন। দেশের সংস্কৃতি, প্রকৃতি ও পরিবেশ এবং ৫০ বছরের অগ্রগতি তুলে ধরতে দু’দিনের এ কর্মসূচির পরিকল্পনা করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More