বিএনপি আসুক না আসুক নির্বাচন সংবিধান অনুযায়ী: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আসুক আর না আসুক নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময় হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ও বিএনপি নেতাদের স্মরণ করিয়ে দিতে চাই। বাংলাদেশে আমরা যখন নিরপেক্ষ সরকারের জন্য আন্দোলন করছিলাম; তখন খালেদা জিয়া বলেছিলেন, পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। তাহলে আজ ফখরুল সাহেব ও বিএনপি নেতারা পাগল আর শিশু মিলিয়ে নিরপেক্ষ সরকারের একটা প্রস্তাব পাঠান। পাগল আর শিশু দিয়ে একটা নির্বাচন কমিশন গঠন করুন। এই প্রস্তাব আপনারা পাঠান। তিনি বলেন, সার্চ কমিটিকে যারা অসাংবিধানিক বলছেন, তারা সত্যকে বিকৃত করছেন, সংবিধানবিরোধী কথা বলছেন।
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, রাষ্ট্রপতিকে মানবেন না, সার্চ কমিটি মানবেন না; তা তো হয় না। গতবার সার্চ কমিটি করেছেন রাষ্ট্রপতি। সার্চ কমিটি করে নির্বাচন কমিশন গঠনের কথা সংবিধানে আছে। তিনি বলেন, আপনাদের দাবি থাকতে পারে, কিন্তু সবচেয়ে বড় দাবি যেটা নিরপেক্ষ সরকার আপনারা চান। সেই নিরপেক্ষ সরকারের প্রস্তাবটা পাঠান পাগল আর শিশু দিয়ে। রাষ্ট্রপতি সেটা করবেন কিনা সেটা তার বিষয়।
ওবায়দুল কাদের বলেন, হেরে যাওয়ার ভয়ে বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়াতে চায় কিনা? আগামী নির্বাচনে আপনারা আসুন এটা আমরা চাই। কিন্তু এখন থেকে হুমকি-ধমকি দিচ্ছেন। নির্বাচন বয়কট করবেন কেন? হেরে যাওয়ার ভয়ে? আগেই কি হেরে যাচ্ছেন? তিনি বলেন, নির্বাচনের এখনো দুবছরের বেশি সময় বাকি, আজকে আন্দোলনের ডাক দিচ্ছেন। আপনাদের আন্দোলনে দেশের মানুষ সাড়া দেবে কি? মানুষ আপনাদের সঙ্গে আছে? ১৩ বছর তো মানুষ আন্দোলন দেখেছে। দেশের মানুষ আপনাদের ওপর আস্থা হারিয়ে ফেলেছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন ঠেকাতে এলে সহ্য করা হবে না। নির্বাচনে আসুন, আপনাদের স্বাগতম। কিন্তু নির্বাচন করতে দেবেন না এই দম্ভোক্তির জবাব বাংলার জনগণকে সঙ্গে নিয়ে দেব। নির্বাচন না করলে আপনাদের ব্যাপার। কিন্তু নির্বাচন ঠেকাতে যাবেন, সেটা কিন্তু বাংলার জনগণ সহ্য করবে না। বিএনপি আসবে না, তাই বলে নদীর স্রোত, সময়ের গতি থেমে থাকবে না। বিএনপি আসুক আর না আসুক, নির্বাচন হবেই। সংবিধান অনুযায়ী যথাসময়েই হবে।
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারেক সাঈদ এ সময় বক্তব্য রাখেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More