বিপণিবিতান ও দোকান খুলতে পারে সোমবার

স্টাফ রিপোর্টার: দেশের দোকানপাট ও বিপণিবিতান সোমবার থেকে খুলে দেয়ার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতি। এমন পরিস্থিতিতে সরকারের উচ্চপর্যায় থেকে দোকান মালিকদের ধৈর্য ধরতে বলা হয়েছে। বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন জানান, সোমবার থেকে খুলে দেয়া হতে পারে দোকানপাট ও বিপণিবিতান।
করোনার সংক্রমণ রোধে সরকারের বিধিনিষেধের কারণে পয়লা বৈশাখের ব্যবসা হয়নি। তারপর চলমান লকডাউনের কারণে ঈদকেন্দ্রিক ব্যবসা নিয়ে দুশ্চিন্তায় আছেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। তারা স্বাস্থ্যবিধি মনে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেয়ার দাবি করে আসছেন। এ নিয়ে সংগঠনটি এ সপ্তাহে সংবাদ সম্মেলন করেছেন।
বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, সোমবার রাতে সরকারের শীর্ষ পর্যায়ের সঙ্গে টেলিফোনে তার কথা হয়েছে। ‘সরকারের শীর্ষ পর্যায় থেকে বলা হয়েছে, এ মুহূর্তে জীবনটা বেশি গুরুত্বপূর্ণ। প্রথমবার আমরা মহামারী মোকাবেলা করতে পেরেছিলাম। কিন্তু করোনার এখনকার ধরণ খুব খারাপ। যখন কেউ ভাইরাসটিতে সংক্রমিত হচ্ছে, তখন সে বুঝতে পারে না। যখন বুঝতে পারে, তখন তাদের অনেককে বাঁচানো যাচ্ছে না। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা কষ্ট করছে, সেটি আমরা দেখছি। আপনারা আরেকটু কষ্ট করেন। কারণ জীবনটা আগে বাঁচাতে হবে। আমরা দোকানপাট ও বিপণিবিতান খোলার বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত দেব।’
আগামী সোমবার থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও বিপণিবিতান খুলে দিতে আমি সরকারের শীর্ষ মহলকে অনুরোধ করেছি। সেজন্য আগামী রোববার একটি ঘোষণা দেয়ারও অনুরোধ জানিয়েছি। আশা করছি রোববার আমাদের একটি ভালো খবর দেয়া হবে। প্রধানমন্ত্রী আগেও কোনো দিন দোকান মালিক সমিতিকে ফিরিয়ে দেননি। এবারও তিনি ফিরিয়ে দেবেন না।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More