বেনাপোল দিয়ে এলো ১৫০ মেট্রিক টন কাঁচামরিচ

দীর্ঘ এক বছর পর বেনাপোল বন্দর দিয়ে শুরু হয়েছে কাঁচামরিচ আমদানি। গত ৪ দিনে এ বন্দর দিয়ে ১৫০ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি হয়েছে।
বৃহস্পতিবার বিকালে ৩৫ মেট্রিক টন কাঁচামরিচ ভারত থেকে আমদানি করা হয়েছে। ভারত থেকে আমদানি হওয়া ১৫০ মেট্রিক টন কাঁচামরিচ বাংলাদেশি ৩৫টি ট্রাকে করে বন্দর থেকে খালাস দেয়া হয়েছে। বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, দেশীয় বাজারে কাঁচামরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার কাঁচামরিচ আমদানিতে অনুমতি দিয়েছেন। ফলে গত ৯ আগস্ট হতে ভারত থেকে শুরু হয়েছে কাঁচামরিচ আমদানি। কাঁচামরিচ উচ্চপচনশীল পণ্য হওয়ায় রাজস্ব আদায় করে দ্রুত খালাসের নির্দেশনা দিয়েছেন কাস্টমস কমিশনার মো. অজিজুর রহমান। বেনাপোল বন্দরে দিয়ে মেসার্স রাশাত এন্টারপ্রাইজ, মেসার্স জুবায়ের এন্টারপ্রাইজ, মেসার্স গাজী ইমপেক্স ও মেসার্স উৎস এন্টারপ্রাইজ নামে চারজন আমদানিকারক প্রতিষ্ঠান চারদিনে ১৫০ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি করেছেন। বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, দেশীয় বাজারে সংকটের কারণে এ বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু করেছে ব্যবসায়ীরা। ভারত থেকে কাঁচামরিচ আমদানির ফলে দাম কমতে শুরু করেছে দেশীয় বাজারে। বেনাপোল বন্দরের পরিচালক আ. জলিল জানান, দেশীয় বাজারে মূল্য বৃদ্ধি পাওয়ার কারণে ব্যবসায়ীরা ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু করেছে। বৃহস্পতিবার চারজন আমদানিকারক প্রতিষ্ঠান ৩৫ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি করেছেন। কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে খালাস প্রক্রিয়া শুরু হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More