ভারত থেকে গেদে -দর্শনা বন্দর দিয়ে দেশে এলো আরও ২৪৭৮ মেট্রিক টন চাল

স্টাফ রিপোর্টার: বেসরকারি উদ্যোগে আরও ২ হাজার ৪৭৮ মেট্রিক টন চাল দেশে এসেছে। ৪২ ওয়াগনে চালের এই চালান গত বুধবার দিবাগত রাতে পশ্চিমবঙ্গের গেদে হয়ে দর্শনা বন্দরে পৌঁছায়।
দর্শনা বন্দরে কোয়ারেন্টিনসহ আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার চালের চালানটি যশোরের নওয়াপাড়ার উদ্দেশে ছাড় দেয়। যশোরের নওয়াপাড়ার মজুমদার ট্রেডার্স সরকারের অনুমতি নিয়ে ঋণপত্রের (এলসি) মাধ্যমে চাল আমদানি করেছে। এ নিয়ে এই বন্দর দিয়ে সম্প্রতি ভারত থেকে আমদানি করা চালের পরিমাণ দাঁড়াল ৮৪ হাজার ৫৭৮ মেট্রিক টন। স্থানীয় সিঅ্যান্ডএফ নেতা বলেছেন, প্রতি মেট্রিক টন নন–বাসমতী (মোটা) চালের আমদানি মূল্য পড়েছে ৩৬৫ ইউএস ডলার। এক ডলার সমান ৮৪ দশমিক ৭৭ টাকা ধরে প্রতি মেট্রিক টনের মূল্য পড়েছে ৩০ হাজার ৯৪১ টাকা।
দেশের চালের বাজার স্থিতিশীল রাখতে সরকারি সিদ্ধান্তে ১ জানুয়ারি থেকে ১৮ এপ্রিল পর্যন্ত দর্শনা বন্দর হয়ে রেলপথে ভারত থেকে সরকারি-বেসরকারি উদ্যোগে ৮২ হাজার ১০০ মেট্রিক টন চাল আমদানি করা হয়। যার মধ্যে চলতি এপ্রিল মাসেই আমদানি হয়েছে প্রায় ২৪ হাজার মেট্রিক টন। এবার আরও ২ হাজার ৪৭৮ মেট্রিক টন চাল এল।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More