ভোটের মাঝপথে বিশেষ বৈঠক ডেকেছে ইসি

স্টাফ রিপোর্টার: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের মাঝপথে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বিশেষ বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। দুই ধাপে ইউপিতে সহিংস ভোটের পর এ বৈঠকের আয়োজন করল ইসি। আগামীকাল নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বিষয়ক এই বিশেষ সভা হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। সভায় মন্ত্রিপরিষদ সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, পুলিশের আইজি, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর মহাপরিচালকদের অংশ নেয়ার অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে ইসি। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সহস্রাধিক ইউনিয়ন পরিষদের নির্বাচন পিছিয়ে গেছে। পঞ্চম ধাপের নির্বাচন ডিসেম্বরের মধ্যে শেষ করার কথা থাকলেও তা হচ্ছে না। ভোট পিছিয়ে জানুয়ারিতে নেয়া যাচ্ছে। সোমবার কমিশন সভায় এ ধাপের ভোটের তফশিল ঘোষণার কথা ছিল। কিন্তু তা হয়নি। তবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন হচ্ছে। আগামী শনিবার অনুষ্ঠেয় কমিশন সভায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ ও কয়েকটি পৌরসভার তফশিল ঘোষণা হতে পারে।
গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৪টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের ভোটের দিন তিনজন করে মোট ছয়জন মারা যান। দ্বিতীয় ধাপে ভোটের দিন মারা গেছেন সাতজন। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এক হাজার তিন এবং চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি নির্বাচন হবে। এমন অবস্থায় আইনশৃঙ্খলা বৈঠক আয়োজন করল ইসি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More