মুজিবনগরের বিতর্কিত সেই ডাক্তারের শাস্তিমূলক বদলি

স্টাফ রিপোর্টার: মেহেরপুর মুজিবনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেজওয়ান আহমেদের শাস্তিমূলক বদলি হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা থেকে ডিমোশন দিয়ে তাকে আরএমও হিসেবে রাজবাড়ির কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ন্যাস্ত করেছেন স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক। তার স্থলাভিষিক্ত হয়েছেন রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির সহযোগী অধ্যাপক (মেডিকেল অফিসার) মজিবর রহমান।

এদিকে রেজওয়ান আহমেদের শাস্তিমূলক বদলিতে স্বস্তি নেমে এসেছে ভুক্তভোগীদের মাঝে। বেশ কিছুদিন ধরে তিনি মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বপালনকালীন সময়ে নানা মানুষকে ভুক্তভোগী বানিয়েছেন। তাদের প্রতিবাদের প্রেক্ষিতে দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় অনুসন্ধানী কয়েকটি প্রতিবেদন প্রকাশিত হয়। এর মধ্যে গত ২৩ জুলাই ‘মুজিবনগর স্বাস্থ্য কর্মকর্তার জোগসাজসে টেন্ডার : লিখিত অভিযোগেও কিছুই জানেন না সিভিল সার্জন’ ২৪ জুলাই ‘মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর্থিক অসঙ্গতি’ ‘এক বাল্বের দাম ৭৭০ টাকা ॥ স্টেশনারী দোকানি জানে না তিনি পরিস্কার পরিচ্ছন্নতা ঠিকাদার’  ২৮ জুলাই ‘করোনা পরীক্ষা রিপোর্ট দিতেও টাকা গ্রহণ ॥ ডেন্টিসকে তেড়ে তোপের মুখে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা’।

প্রতিবেদন প্রকাশ হলে তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন। আর বিষয়টি সুরাহার জন্য ভুক্তভোগীরা জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্যের দৃষ্টি আকর্ষণ করেন। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দ্রুত কার্যকর ব্যবস্থার মাধ্যমে ডা. রেজওয়ান আহমেদের পদ থেকে ডিমোশন দিয়ে আদেশ জারি করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More