মেহেরপুর মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কর্মশালায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ধর্মীয় শিক্ষা শিশুদের নৈতিক জ্ঞান বাড়াবে

মেহেরপুর অফিস: মেহেরপুরে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ‘মানবিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমিতে এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় ভিডিও কনফারেন্সর মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। স্বাগত বক্তব্য রাখেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান।

এ সময় মন্দিরভিত্তিক গণশিক্ষা কার্যক্রম কিভাবে এগিয়ে নেয়া যায় তার ওপর পরামর্শ প্রদান করেন কর্মশালায় অংশগ্রহণকারীরা। সম্মানিত অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পিএইচডি সচিব নুরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালযয়রে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক রঞ্জিত কুমার দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাকিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, ট্রাস্টি হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের শ্যামল সরকার, পাবলিক প্রসিকিউটর ও পূজা উদযাপন পরিষদের সভাপতি পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম শাহিন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক হাসানুজ্জামান মালেক প্রমুখ। জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শাশ্বত নিপ্পনের সঞ্চালনায় অ্যাড. এসএম ইব্রাহিম শাহিন। এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক হ্যাপি সাহা প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি শিশুর মধ্যে ছোট থেকেই শিক্ষার আলো পৌঁছে দিতে পারলে দেশ এগিয়ে যাবে। আর ছোট থেকেই ধর্মীয় জ্ঞান শিশুদের মাঝে ছড়িয়ে দিতে পারলে তারা নৈতিক জ্ঞানসম্পন্ন একজন সুনগারিক হিসেবে গড়ে উঠবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More