ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হচ্ছেন আলমডাঙ্গার সন্তান শফিকুর রেজা

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা উপজেলার ওসমানপুর গ্রামের সন্তান শফিকুর রেজা বিশ্বাস হচ্ছেন ময়মনসিংহের ৫ম বিভাগীয় কমিশনার। তিনি ১৩তম বিসিএস (প্রশাসন ক্যাডার)’র চৌকস কর্মকর্তা ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বন্দর) হিসেবে দায়িত্ব পালন করছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব শাহীন আরা বেগম স্বাক্ষরিত এ নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন ৩০ মে প্রকাশ করা হয়। ময়মনসিংহের বর্তমান বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার হিসেবে বদলি করায় তার স্থলাভিষিক্ত হচ্ছেন শফিকুর রেজা বিশ্বাস।
শফিকুর রেজা বিশ্বাস ইতঃপূর্বে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে যুগ্মসচিব, বগুড়া জেলার জেলা প্রশাসক, ফরিদপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, বাজিতপুর ও সোনাইমুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্ত, নেত্রকোনা ও হবিগঞ্জ জেলার প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। শফিকুর রেজা বিশ্বাস চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার ওসমানপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি হারেজ উদ্দিন বিশ্বাসের মেজ ছেলে। তার সহধর্মিনী আরিফা আক্তার ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ।
শফিকুর রেজা বিশ্বাস প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা গ্রামের নিজ গ্রামের বিদ্যালয়ে সম্পন্ন করেছেন। উচ্চ মাধ্যমিক পাস করেছেন কুষ্টিয়া সরকারি কলেজ থেকে। পরে গণযোগাযোগ ও সাংবাদিকতায় অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More