‘শতঘন্টার মুজিবচর্চা’ সংকলন প্রকাশনা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি

প্রকৃত মানুষ হতে হলে বই পড়তে হবে
মেহেরপুর অফিস ঃ মেহেরপুরে শতঘন্টার মুজিবচর্চা অনুষ্টানের সংকলন প্রকাশনা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন- পড়ার বইয়ের বাইরে বিভিন্ন ধরণের বই পড়তে হবে। প্রকৃত মানুষ হতে হলে পড়ার বইয়ের বাইরের বইকেও সমগুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে তিনি অভিভাবকদেরও এগিয়ে আসার আহবান জানান। তিনি গতকাল শনিবার মুজিববর্ষে বঙ্গবন্ধুর জীবন আদর্শ ও স্বাধীনতার স্বপ্ন নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে শতঘন্টার মুজিবচর্চা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সেরা উক্তি সংকলিত প্রকাশনা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। বঙ্গবন্ধুকে জানতে মেহেরপুরের ৬ষ্ট থেকে ১০ম শ্রেণীর ৯৮ হাজার শিক্ষার্থীর মাঝে ওই বই বিতরণ করা হয়। মেহেরপুর জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে তার কার্যালয় থেকে এই র্ভাচুয়াল সভায় মেহেরপুর সহ সারাদেশ থেকে সহ¯্রাধিক বিশিষ্ট ব্যাক্তি ও শিক্ষার্থী ওই সভায় অংশ নেন।
অনুষ্টানে নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট স¤্রাট সাংসদ মাশরাফি বিন মতুর্জা বলেন- বঙ্গবন্ধু খেলাধুলা করতেন। সেখান থেকেই বঙ্গবন্ধু নেতৃত্ব তৈরী করেছেন। তাই বই পড়ার পাশাপাশি খেলাধুলাকেও গুরুত্ব দিতে হবে।
মেহেরপুর-১ আসনের এমপি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন- বঙ্গবন্ধুর জীবন আদর্শ বুকের মধ্যে ধারণ না করলে ভালো মানুষ ও ভালো নেতা হওয়া যাবে না। তাই বঙ্গবন্ধুর লেখা তিনটি বই প্রতিটি শিক্ষার্থীর পড়া উচিৎ। আলোচনায় সাবেক সচিব কামাল আহমেদ নাসের চৌধুরী, খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন এনডিসি, মেহেরপুর-২ এমপি মুহাম্মদ সাহিদুজ্জামান খোকন প্রমুখ বক্তব্য দেন।
মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে মুজিববর্ষ উপলক্ষ্যে শতঘন্টার মুজিবচর্চা আয়োজনে জাতীয় সংসদের স্পিকার, সরকারের উপদেষ্টামন্ডলী, মন্ত্রীপরিষদের সদস্যবৃন্দ, দেশের বরেণ্য শিক্ষাবিদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, কবি সাহিত্যিক, সাংবাদিক এই র্ভাচুয়াল সভায় অংশ নিয়ে বঙ্গবন্ধু সম্পর্কে তাদের আলোচনা নতুন প্রজন্মের কাছে তুরে ধরেন। এদিন বেলা ১২ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলে এই জুম সভা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More