সিনহা হত্যা মামলা : গণমাধ্যমে তথ্য প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে রিট

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলা নিয়ে তদন্তকারী কর্তৃপক্ষ যাতে গণমাধ্যমে কোনো তথ্য প্রকাশ না করে, সে বিষয়ে নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে রিট করা হয়েছে। টেকনাফ মডেল থানার সাময়িক বরখাস্ত এসআই নন্দলাল রক্ষিতের ভাই দেব দুলাল রক্ষিত গত সপ্তাহে রিটটি করেন। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার আংশিক শুনানি হয়। আদালত আগামী রোববার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। রিটে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের গণমাধ্যমের সামনে উপস্থিত না করার বিষয়েও নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন এই মামলার তদন্ত ও ঘটনা সম্পর্কিত তথ্য গণমাধ্যমে প্রকাশ কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা নিয়ে রুল জারির আবেদন করা হয়েছে। স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিবসহ চারজনকে রিটে বিবাদী করা হয়েছে।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী আসান উল্লাহ ও সজল মাহমুদ রাসেল। রাষ্ট্রপক্ষে রিটের গ্রহণযোগ্যতার বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More