সোনার দাম ভরিতে বাড়লো ২ হাজার ৩৩৩ টাকা

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি ও চাহিদার তুলনায় যোগান কম থাকায় দেশের বাজারে বেড়েছে সোনার দাম। আগামীকাল শনিবার থেকে সোনার দাম ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) ২ হাজার ৩৩৩ টাকা বাড়ছে। সে হিসেবে প্রতিগ্রামে সোনার দাম বেড়েছে ২০০ টাকা। গতকাল শুক্রবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়। নতুন দর অনুসারে ভালো মানের (২২ ক্যারেট) সোনার ভারি কিনতে লাগবে ৭৪ হাজার ৩০০ টাকা। যা আগে ছিল ৭১ হাজার ৯৬৭ টাকা।
বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন যাবৎ করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট ও নানা জটিল সমীকরণর কারণে বিশ্ব বাজারে স্বর্ণের মূল্যে অস্থিরতা বিরাজ করছিল, এরই মাঝে আন্তর্জঅতিক বাজারে অস্বভাবিকভাবে তেলের দাম বৃদ্ধি পেয়েছে যার প্রভাব পড়েৃছে দেশের বাজারেও। তাছাড়া চাহিদার বিপরীতে যোগান কম থাকায় বিশ্ববাজার ও দেশীয় বুলিয়ন মার্কেটেও স্বর্ণের দাম অনেকাংশে বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক কাল থেকে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হলো। নতুন দাম অনুসারে ২১ ক্যারেট সোনার ভরি হবে ৭১ হাজার ১৫০ টাকা, যা আগে ছিল ৬৮ হাজার ৮১৮ টাকা। ১৮ ক্যাটে সোনার দাম হবে ৬২ হাজার ৪০২ টাকা, যা আগে ছিল ৬০ হাজার ৭০ টাকা। সোনার দাম বাড়লেও রূপার দাম অপরিবর্তীত রয়েছে। এর আগে গত ১ অক্টোবর ভরিপ্রতি ১ হাজার ৫১৬ টাকা কমিয়েছিলেন ব্যবসায়ীরা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More