সোমবার থেকে আবার ট্রেন চলবে, টিকিট বিক্রি হবে শুধু অনলাইনে

করোনা সংক্রমণরোধে সরকারঘোষিত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লেও আগামীকাল সোমবার (২৪ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।রবিবার (২৩ মে) কালের কণ্ঠকে এতথ্য জানান মন্ত্রী।
রেলমন্ত্রী বলেন, আগামীকাল সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল করবে। মাত্র ২৮ জোড়া আন্তনগর ট্রেন দিয়ে শুরু হবে ট্রেন চলাচল। এক আসন ফাঁকা রেখে বিক্রি হবে টিকিট।আর টিকিট বিক্রি হবে ৫০ শতাংশ। তবে কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না, সব টিকিট বিক্রি হবে অনলাইনে।
জানা গেছে, ট্রেন চলাচলের ঘোষণা আসার পর যাত্রী পরিবহনে প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। সরকারি নির্দেশনা আসা মাত্রই ট্রেনে যাত্রী পরিবহন শুরু করা হবে। এজন্য রেলপথের বিভিন্ন সেকশনে যাত্রীবাহী ট্রেন পরীক্ষামূলকভাবে (ট্রায়াল রান) পরিচালনা করা হচ্ছে। এর মধ্য দিয়ে দীর্ঘ সময় পর আবারো চালু হচ্ছে আন্তজেলা গণপরিবহন। চলমান বিধি-নিষেধের ৩০ মে পর্যন্ত বাড়িয়ে আজ রবিবার (২৩ মে) এসংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে সরকার। লকডাউন বাড়লেও অর্ধক যাত্রী নিয়ে আন্তজেলা বাসসহ সবধরনের গণপরিবহন চলবে বলে জানানো হয়েছে এতে।
মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্তজেলাসহ সবধরনের গণপরিবহন আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।
মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন সোমবার থেকে চালুর অনুমতি দেওয়া হয়েছে গণপরিবহন চলাচলের বিষয়টি সোমবার (২৪ মে) থেকে কার্যকর হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More