স্থানীয় নির্বাচনে অংশগ্রহণে বিএনপির নির্দেশনা

স্টাফ রিপোর্টার: বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে দলের সাংগঠনিক পুনর্গঠন কার্যক্রমের ওপর অধিক গুরুত্ব প্রদানের পাশাপাশি দেশব্যাপী স্থানীয় নির্বাচনে নেতা-কর্মীদের ব্যাপকভিত্তিক অংশগ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল শনিবার রাতে অনুষ্ঠিত এ বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই নির্দেশনা দেন। স্থায়ী কমিটির এই ভার্চুয়াল বৈঠকে লন্ডন থেকে অংশ নিয়ে সভাপতিত্ব করেন তিনি। বৈঠকে জাতীয় সংসদের ঢাকা-১৮ উপনির্বাচনে দলের প্রার্থী চূড়ান্ত করার জন্য সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর দায়িত্ব অর্পণ করা হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ চৌধুরী প্রমুখ এতে অংশ নেন।

বৈঠকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ জাতীয় সংসদের উপনির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপে মারামারি তথা সৃষ্ট দ্বন্দ্ব-কোন্দলের নিরসন, দেশব্যাপী দলীয় নেতা-কর্মীদের ওপর সরকারের মামলা-হামলা ও নির্যাতন, আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মী কর্তৃক সারা দেশে নারী ও শিশুদের গণধর্ষণ, স্বাস্থ্য খাতসহ সরকারের বিভিন্ন দফতরে অনিয়ম-দুর্নীতিসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়। জনস্বার্থে এসব বিষয় নিয়ে শিগগিরই প্রতিবাদ কর্মসূচি নিয়ে মাঠে নামার ব্যাপারেও আলোচনা হয়েছে।

জানা গেছে, বৈঠকে আগামী ডিসেম্বরের মধ্যেই সারা দেশে বিএনপির সব পর্যায়ের কমিটি গঠন/পুনর্গঠনের কাজ শেষ করার নির্দেশনা দেয়া হয়েছে। অন্যদিকে জাতীয় সংসদের উপনির্বাচনের পাশাপাশি সারা দেশে স্থানীয় সরকারের প্রতিটি স্তরের নির্বাচনে নেতা-কর্মীদের ব্যাপকভিত্তিক অংশগ্রহণের তাগিদ দেয়া হয়েছে। বিশেষ করে নেতা-কর্মীদের মধ্যে চাঙ্গা ভাব তৈরি করার লক্ষ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এই নির্দেশনা দেন। এ ছাড়া অনিয়ম-দুর্নীতিসহ সরকারের সব জনস্বার্থবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে আগামী দুই মাসের মধ্যে মাঠে নামার প্রস্তুতি গ্রহণের কথা বলা হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More