১৭ আগস্ট সারা দেশে আওয়ামী লীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: বিএনপি’র সরকার আমলে (২০০৫) সিরিজ বোমা হামলার প্রতিবাদে ১৭ আগস্ট সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে আওয়ামী লীগ। ওইদিন বিকেলে ঢাকায় কেন্দ্রীয়ভাবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন চত্বরে সমাবেশ শেষে বঙ্গবন্ধু অ্যাভিনিউ পর্যন্ত বিক্ষোভ মিছিল হবে। এছাড়া সারা দেশে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এই কর্মসূচি ঘোষণা করেন। শোকাবহ আগস্ট উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য এই জরুরি সভা আহ্বান করা হয়। ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফর উল্যাহ, জাহাঙ্গীর কবির ও আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, এসএম কামাল হোসেন, মির্জা আজমসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং যুবলীগের সভাপতি শেখ ফজলে শামসসহ সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

২০০৫ সালে এই সিরিজ বোমা হামলা বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান নিয়ে আতঙ্ক তৈরি করেছিল। এরপর প্রায় দেড় যুগ হতে চললেও এবারই দিনটিতে বিক্ষোভ-সমাবেশ ঘোষণা করলো আওয়ামী লীগ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More