আলমডাঙ্গায় খামারীদের উপকরণ বিতরণ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে খামারীদের মধ্যে বিনামূল্যে গাভীপালন প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার জাতীয় এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২)’র সুষম খাদ্য ও স্বাস্থ্য ব্যবস্থপনায় গাভীপালন (প্যাকেজ প্রযুক্তির) প্রাণিসম্পদ অংশের আওতায় এ উপকরণ বিতরণ করা হয়। উপজেলার ১৫ খামারিদের মাঝে এ ডেইরি ফিড বিতরণ করা হয়েছে। প্রতিটি সহায়তা প্যাকেজে ছিলো ২৪০ কেজি ডেইরি ফিড, দুগ্ধ বৃদ্ধির ২ কেজি মিল্ক টনিক, ১১ পিস কৃমিনাশক ট্যাবলেট, ১ মাত্রা ক্ষুরারোগ টিকা, রেজিস্ট্রার খাতা, সাইনবোর্ড ও ৩০০ টাকা করে ব্রিফিং ভাতা। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন।
এ সময় তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি ও লাঙ্গলের ফলার অর্থনীতি। এই খাতে উন্নয়ন হলে দেশবাসীর ভাগ্যের উন্নয়ন হবে। দেশ উন্নত হবে। তাই এই অধিদফতরের উন্নয়নের জন্য উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। শিক্ষিত তরুণ ও মহিলাদের উদ্যোক্তা করতে উৎসাহ দিতে হবে।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি। প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. শরিয়তুল্লাহর উপস্থাপনায় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. বেলাল, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা শামসুজ্জোহা, মাসুদ আলী খান, নাসির উদ্দিন, কাসেম আলী, যুবলীগ নেতা মিজানুর রহমান মিজান, ডা. আতিক বিশ^াস, খামারী আকলিমা খাতুন, শরিফা খাতুন, ওয়াস কুরুনী, আসাদুল বিশ^াস, ফিল্ড অফিসার সোহাগ আলী, সোহাগ প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More