এমপি ছেলুন জোয়ার্দ্দারের  পদক্ষেপে মাদরাসার অভ্যন্তরে সকল ভুল বোঝাবুঝির অবসান

চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসা ও এতিমখানা-লিল্লাহ বোর্ডিংয়ের পরিচালনা পরিষদ সদস্যদের নিয়ে জরুরি বৈঠক
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের নিরপেক্ষ পদক্ষেপে সমাধান হলো দীর্ঘদিনের ভুল বোঝাবুঝির। চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসা ও এতিমখানা-লিল্লাহ বোর্ডিংয়ের পরিচালনা পরিষদ সদস্যদের নিয়ে জরুরি বৈঠকের মাধ্যমে এ সুষ্ঠু সমাধান হয়।
জানাগেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের রেলবাজারস্থ চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসা ও এতিমখানা লিল্লাহ বোর্ডিংয়ের পরিচালনা পরিষেদর মধ্যে জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে মতবিরোধ দেখা দেয়। বিষয়টি আদালত পর্যন্তও গড়ায়। শেষে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের নিরপেক্ষ পদক্ষেপে সমাধান হয়। তিনি গতকাল বুধবার সকাল ১১টায় মাদরাসা চত্বরে দুটি প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদ ও মাদরাসার শিক্ষকদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে দু-পক্ষের কথা শুনে এমপি মহোদয় মাদরাসার উত্তর পশ্চিম বরাবর দ্বিতল ভবনসহ ১০ শতক জমি এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের নামে এওয়াজ রেজিস্ট্রি করার প্রস্তাব দেয়ার পাশাপাশি, এতিমখানা ও মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতিদ্বয়ের নিজ নিজ প্রতিষ্ঠান বিষয়ক কিছু শর্ত রক্ষার প্রস্তাব একে অপরকে মেনে নিতে বলেন। এ প্রস্তাব দু-পক্ষই সর্বসম্মতভাবে মেনে নেন এবং একে অপরের বিরুদ্ধে যে সকল অভিযোগ ছিলো তা লিখিতভাবে প্রত্যাহারে সম্মত হন। একই সাথে এমপি মহোদয় তাৎক্ষণিকভাবে নিজ খরচে এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের রান্নাঘর এবং বাথরুম নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন। এছাড়া চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসায় বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদফতর ও শিক্ষা প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের বিষয়ে দু-পক্ষ সুষ্ঠু সমাধানে পৌঁছান। গতকালই মাদরারাসা শিক্ষা অধিদফতর ও শিক্ষা প্রকৌশল অধিদফতর বরাবর এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের পরিচালনা পরিষদের পক্ষে ভবন নির্মাণে কোনো আপত্তি নেই মর্মে লিখিত দেয়া হয়। ফলে ভবন নির্মাণে আর কোনো বাঁধা রইলো না।
এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সহ-সভাপতি মাদরাসার অধ্যক্ষ আলহাজ মীর জান্নাত আলী, দাতা সদস্য ওয়াহেদুল ইসলাম মালিক ভাদু, এতিমখানা লিল্লাহ বোর্ডিং পরিচালনা পরিষদের সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন, সম্পাদক শাহরিন হক মালিক, সহ-সভাপতি রেজাউল হক জোয়ার্দ্দার রেজা, মাহমুদুল ইসলাম মালিক (পল্টু), জহুরুল ইসলাম মালিক, মুঙ্গলা মিয়া, চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসার সহকারী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) আবুল হাশেম, সহকারী অধ্যাপক (রসায়ন) আতিয়ার রহমান প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদফতর ও শিক্ষা প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে ৩ কোটি ২৪ লাখ পঁচানব্বই হাজার ৩ শত ২৩ টাকা ব্যয়ে চুয়াডাঙ্গা ফাযিল মাদরাসায় চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনটি নির্মিত হবে। যে কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মেহেরপুরের মল্লিকপাড়ার জহিরুল লিমিটেড ও স্থানীয় ঠিকাদার আলী রেজা সজলের তত্ত্বাবধানে কাজটি সম্পন্ন করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More