নিরাপদ দূরত্ব বজায় রাখার পাশাপাশি স্বাস্থ্য সচেতন হতে আহ্বান

খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের চুয়াডাঙ্গার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন
স্টাফ রিপোর্টার: খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম চুয়াডাঙ্গার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন। গতকাল শনিবার তিনি সারাদিন চুয়াডাঙ্গা, দামুড়হুদা ও দর্শনা রেডজোন এলাকা পরিদর্শন করেন। এছাড়াও খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ, ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পর্যায়ে চলমান ত্রাণ কার্যক্রম এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ের লক্ষ্যে জেলা প্রশাসনের সংশ্লি¬ষ্ট কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি বলেন, করোনাকে ভয় না করে সাহসিকতার সাথে মোকাবেলা করতে হবে। সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিরাপদ দূরত্ব বজায় রাখার পাশাপাশি স্বাস্থ্য সচেতন হতে হবে সকলকে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধে গ্রহণ করেছেন ব্যাপক কর্মসূচি। কর্মহীনদের জন্য বরাদ্দ দেয়া হয়েছে প্রচুর সাহায্য-সহযোগিতা। তাই করোনা প্রতিরোধে প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে হবেন না, নিজে সুস্থ থেকে পরিবার-পরিজনকে সুস্থ রাখার দায়িত্ব আপনাকেই নিতে হবে। এসময় তিনি সরকারের দেয়া ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ সঠিক নিয়মে পেয়েছে কিনা তার খোঁজখবরও নেন।
চুয়াডাঙ্গায় বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল পরিদর্শন করেন। এসময় তিনি নতুন ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা ব্যবস্থাসহ সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ, ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পর্যায়ে চলমান ত্রাণ কার্যক্রম এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ের লক্ষ্যে জেলা প্রশাসনের সংশি¬ষ্ট কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা করেন। এরপর করোনা (কোভিন-১৯) চিকিৎসায় নিয়োজিত জেলার হাসপাতাল ও স্বাস্থ্য কমপে¬ক্সের চিকিৎসক ও নার্সদের সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলায় দায়িত্বপ্রাপ্ত খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান, আরএমও শামীম কবীর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা, উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ জেলার জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
দামুড়হুদা ব্যুরো জানিয়েছে, দামুড়হুদায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত পাইপ লাইন সিস্টেম অক্সিজেন ইউনিট পরির্দশন করেছেন খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। তিনি গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত পাইপ লাইন সিস্টেম অক্সিজেন ইউনিটটি পরিদর্শন করেন এবং হাসপাতালের সার্বিক কার্যক্রমের খোঁজখবর নেন। তিনি হাসপাতাল চত্বরে পৌঁছুলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফারহানা ওয়াহিদ তানিয়া। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াহ ইয়া খান, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) আবু রাসেল, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন. দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ, ডেন্টাল সার্জন ডা. ওয়ালিদ, মেডিকল অফিসার ডা. তানভীর মোহাম্মদ আসিফ মজতুবা, দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন, সেনেটারি ইন্সপেক্টর জামাত আলী, স্বাস্থ্য পরিদর্শক আবুল কাশেম, প্রধান সহকারী মুনছুর আলী প্রমুখ। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম দর্শনায় পৌঁছুলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। তিনি দর্শনা পৌরসভাস্থ উপজেলা খাদ্য গুদাম এবং রেড জোন হিসেবে চিহিৃত ২, ৫ ও ৭ নং ওয়ার্ড পরিদর্শন করেন।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনা রেডজোন চিহ্নিত বাসস্ট্যান্ড এলাকা পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব নাজমানারা খানম। গতকাল শনিবার বেলা ১১টার দিকে গাড়ি বহরযোগে দর্শনা বাসস্ট্যান্ডে পৌঁছুলে দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা অভ্যার্থনা জানান উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে নিয়ে খাদ্য সচিব নাজমানারা খানম রেডজোন চিহ্নিত লকডাউন ঘোষিত দর্শনা বাসস্ট্যান্ড এলাকা পরিদর্শন করেছেন। পরে তিনি দর্শনা খাদ্য গুদাম ও দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স পরিদর্শন করেছেন। এসময় সাথে ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াহ ইয়া খান, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু হেনা জামাল শুভ, দর্শনা থানার ওসি মাহাব্বুর রহমান কাজল, দর্শনা পৌর কাউন্সিলর আম্বিয়া খাতুন ফুট্ররি, দর্শনা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান ধীরু প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More