বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা

চুয়াডাঙ্গা জাফরপুরের নবগঙ্গা খালে বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্তকরণ উদ্বোধনকালে এমপি ছেলুন
স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী চুয়াডাঙ্গায় বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।
গতকাল বুধবার বেলা সাড়ে ১১ টায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চুয়াডাঙ্গার আয়োজনে পানি সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্পের (১ম পর্যায়) আওতায় সদর উপজেলার জাফরপুরে নবগঙ্গা খালের উভয় পাশে বৃক্ষরোপন ও খালের পানিতে মাছের পোনা অবমুক্তকরণের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বৃক্ষরোপন ও মাছের পোনা অবমুক্তকরণের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
এসময় প্রধান অতিথি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। সেই স্বপ্ন এখন বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। বর্তমান সরকার বিলুপ্তপ্রায় নদ-নদী, খাল ও জলাশয় পুনঃখনন করছে। এতে নাব্যতা ফিরে পাচ্ছে বিলুপ্তপ্রায় নদ-নদীগুলো। স্বাভাবিক ভারসাম্য ফিরে আসছে খাল ও জলাশয়ে। বর্তমান সরকার দেশে যে উন্নয়ন করছে তা ইতিহাসে বিরল।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সুবোধ কুমার ও উপ-সহকারি প্রকৌশলী সানাউল্লাহ। এছাড়া সংশ্লিষ্ট কাজের ঠিকাদার চুয়াডাঙ্গা জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শামসুদ্দোহা মল্লিক হাসু, ঠিকাদার জাকাউল্লাহ, নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্রী বিশ্বজিৎ কুমার শাহা, খাদিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস প্রমুখ।
চুয়াডাঙ্গা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম বলেন, নদীর দুই পাড় অবৈধ দখলদার মুক্ত রাখতে ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপন করা হয়েছে। চুয়াডাঙ্গা পানি উন্নয়ন বোর্ড ওই উদ্যোগ গ্রহণ করে। পুনঃখননকৃত নবগঙ্গা নদীর ১৪ কিলোমিটার এলাকায় দুই পাড়ে ৪৮ হাজার গাছ রোপন করা হবে বলেও জানান তিনি। ######

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More