সোমবার ১৪ দিনের জন্য বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ

সোমবার থেকে ১৪ দিনের জন্য বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ থাকবে। ভারতে করোনা ভাইরাস পরিস্থিতি অবনতি হওয়ায় এই পদক্ষেপ নিয়েছে সরকার।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, সোমবার থেকে ১৪ দিনের জন্য বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ থাকবে। তবে এই সময়ে পণ্যবাহী যানবাহন চলবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক আরিফা রহমান রুমা নিজের ফেসবুক পেজে বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধের বিষয়ে স্ট্যাটাস দিয়েছেন।
ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৪৯ হাজার। একইসময়ে মারা গেছেন দুই হাজার ৭৬৭ জন। গত কয়েকদিন ধরেই ভারতে দৈনিক শনাক্ত ৩ লাখের উপরে থাকছে। এর আগে দেশটির সঙ্গে বাংলাদেশের সীমান্ত আপাতত বন্ধ রাখার আহ্বান জানান বিশেষজ্ঞরা। রোববার বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজিত এক আলোচনা সভার পর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম বলেন, আর কোনো বিপর্যয় এড়াতে এখন ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ রাখার উচিত। এ বিষয়ে আমাদের মতামত আমরা যথাযথ মন্ত্রণালয়ে পাঠিয়েছি। যদিও সরকারের ওপরের মহল থেকেই এ সিদ্ধান্ত আসবে। তিনি আরও বলেন, দেশে ভারতের ভ্যারিয়েন্টের উপস্থিতি আছে কিনা এমন কোনো নিশ্চিত খবর আমাদের কাছে নেই। তবে দেশে নাইজেরিয়ার ভ্যারিয়েন্ট পাওয়ার কথা গণমাধ্যমেই জেনেছি। তিনি আরও  জানান,  মে মাসের প্রথম সপ্তাহে করোনাভাইরাসের প্রায় ২১ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ। 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More