দেশ বিদেশের টুকিটাকি : রেগে রেফারির প্যান্ট খুলে নেওয়ার চেষ্টা করলেন এমপি

পরাজিত মেম্বার প্রার্থীকে পিটিয়ে হত্যার অভিযোগ
স্টাফ রিপোর্টার: শরীয়তপুরের নড়িয়া উপজেলার নওপাড়া ইউনিয়নে ৭নং ওয়ার্ডের পরাজিত সদস্য প্রার্থী আবদুল মালেক মালতকে (৫৫) তার প্রতিপক্ষের লোকজন পিটিয়ে হত্যা করেছে বলে জানিয়েছেন নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবণী শংকর কর। বৃহস্পতিবার নওপাড়া বাজারে এ ঘটনা ঘটে। গত বুধবার ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোরগ মার্কার সাধারণ সদস্য পদের প্রার্থী ছিলেন তিনি। তবে অল্প ভোটে পরাজিত হয়েছেন। নিহত আব্দুল মালেক মালত (৫৫) ইউনিয়নের আজিজুল হক মুন্সিকান্দি গ্রামের মৃত কচর আহাম্মেদ মালতের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পরাজিত মেম্বার প্রার্থী মালেক মালত বৃহস্পতিবার সকালে নওপাড়া বাজারে বাজার করতে যান। তখন তার প্রতিপক্ষ পরাজিত মেম্বার প্রার্থী টিউবওয়েল মার্কার দেলোয়ার হোসেন মালত হঠাৎ করে মাথায় বাঁশ দিয়ে পিটিয়ে আহত করেন মালেককে। গুরুতর আহত অবস্থায় মালেককে পাশের জেলা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।
পুলিশের ওপর হামলা : স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারজানা গ্রেফতার
স্টাফ রিপোর্টার: নওগাঁর পতœীতলা উপজেলার ঘোষনগর ও নজিপুর ইউনিয়নের তিনটি কেন্দ্রে ভোট গণনা নিয়ে পুলিশের ওপর হামলা ও পুলিশ ভ্যানে অগ্নিসংযোগ ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় পতœীতলা থানায় মামলা হয়েছে। এতে ১১৩ জনের নামোল্লেখ ও অজ্ঞাত দুই থেকে আড়াই হাজার ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।
মামলায় প্রধান অভিযুক্ত আসামি ঘোষনগর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী ফারজানা পারভীনকে গ্রেফতার করেছে পুলিশ।
মামলার এজহারে উল্লেখ করা হয়, বুধবার পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ঘোষনগর ইউনিয়নের ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং নজিপুর ইউনিয়নের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণের পর গণনা ও ফলাফল ঘোষণা বিলম্বিত এবং সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা ফলাফল ঘোষণা না করেই কেন্দ্র ত্যাগ করার চেষ্টা করে। এ সময় কেন্দ্রগুলোর আশপাশে থাকা কয়েক হাজার মানুষ পুলিশ, আনসার ও ভোটগ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তাদের পথ রোধ করে।
মাদক মামলায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চার্জশিট
স্টাফ রিপোর্টার: রাজধানীর গুলশান থানায় মাদক আইনে আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে করা মামলায় অভিযোগপত্র চার্জশিট দাখিল করেছে সিআইডি পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মোসাম্মৎ সাজেদা লতা বৃহস্পতিবার ঢাকার সিএমএম আদালতের সংশ্লিষ্ট শাখায় এ চার্জশিট জমা দেন। আগামী ৩১ জানুয়ারি এটি আদালতে উপস্থাপন করা হবে।
এর আগে গত ২০ ডিসেম্বর হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে পল্লবী থানায় দায়ের করা চাঁদাবাজির মামলায় চার্জশিট দাখিল করে সিআইডি।
গত বছরের ২৯ জুলাই রাজধানীর গুলশান-২ থেকে অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় ১৯ বোতল বিদেশি মদ, একটি ক্যাঙ্গারুর চামড়া, একটি হরিণের চামড়া, ১৯টি চেক বই ও বিদেশি মুদ্রা, দুটি ওয়াকিটকি সেট এবং জুয়া খেলার সরঞ্জাম জব্দ করা হয়। পরে মাদক ও ডিজিটাল নিরাপত্তা আইনসহ হেলেনার বিরুদ্ধে মোট চারটি মামলা করা হয়।
আসিয়ান সিটির এমডির বিরুদ্ধে পরোয়ানা
স্টাফ রিপোর্টার: প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও চাঁদা দাবির মামলায় আসিয়ান সিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নজরুল ইসলাম ভুঁইয়াসহ দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম বুধবার সিআইডি পুলিশের দেয়া প্রতিবেদন আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।
গতকাল বৃহস্পতিবার এ আদালতের বিশেষ পিপি আজাদ রহমান ও বাদীপক্ষের আইনজীবী মনিরুল ইসলাম মনির সাংবাদিকদের এ তথ্য জানান। আগামী ১ ফেব্রুয়ারি মামলাটিতে আসামিদের পরোয়ানা-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।
আলী হোসেন নামে এক ঠিকাদার ২০২১ সালের ৩ জুন আদালতে দু’জনের বিরুদ্ধে মামলাটি করেন। অভিযোগের বিষয়ে তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।
মামলার আবেদনে বলা হয়, আলী হোসেন মেসার্স আরিফ মোজাইক ওয়ার্কস নামে ট্রেড লাইসেন্স নিয়ে ঠিকাদারি ব্যবসা শুরু করেন। ২০১৫ সালের ২৮ নভেম্বর থেকে ২০২১ সালের ৩০ এপ্রিল পর্যন্ত নজরুল ইসলাম ভুঁইয়ার মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে আলী হোসেন তিন কোটি চার লাখ ২৪ হাজার ৭৮৫ টাকা পাওনা হন। আলী হোসেন সেই টাকার বিল দাখিল করলে আসামিরা তাকে এক কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করেন। বাকি এক কোটি ৪৪ লাখ ২৪ হাজার ৭৮৫ টাকা পরিশোধ করেননি।

বিদেশী:
কানাডায় ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি
মাথাভাঙ্গা মনিটর: কানাডায় কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রন দিন দিন বেড়ইে চলেছে। কানাডার বিভিন্ন প্রদেশের মধ্যে গত কয়েকদিনের তুলনায় আলবার্টা প্রদেশে বুধবার নতুন করে রেকর্ড চার হাজার ৭৫২ জন শনাক্ত হয়েছেন। এছাড়া দেশটির অন্টারিও, কুইবেক এবং ব্রিটিশ কলাম্বিয়ায়ও সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা গেছে।
আলবার্টা হেলথের চিফ মেডিক্যাল অফিসার ডা. ডিনা হিনশ বুধবার হালনাগাদ স্বাস্থ্য তথ্যে জানিয়েছেন, আলবার্টায় করোনায় ৪৭০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ৭২ জন ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) আছেন। আর গত ২৪ ঘণ্টায় আলবার্টায় ১১ জনের মৃত্যু হয়েছে।
এদিকে কানাডার বিভিন্ন প্রদেশে আবারও জনমনে আতঙ্ক ছড়িয়েছে পড়েছে। নতুন এই ধরণ থেকে সতর্ক থাকতে ইতিমধ্যেই প্রদেশের প্রশাসকগণ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। বুধবার থেকে অন্টারিওতে দুই সপ্তাহের জন্য বন্ধ করে দেয়া হয়েছে- শিক্ষাপ্রতিষ্ঠান, রেস্তোরাঁ, বারগুলির ইনডোর ডাইনিং, জিম এবং জরুরি নয় এমন রোগের চিকিৎসার জন্য হাসপাতালসহ অন্যান্য প্রতিষ্ঠান।
জাপানে মার্কিন ঘাঁটিতে ছড়িয়েছে পড়েছে করোনা
মাথাভাঙ্গা মনিটর: জাপানের ওকিনাওয়া দ্বীপের মার্কিন সামরিক ঘাঁটিতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে পড়েছে।
পরিস্থিতি বিবেচনায় সেখানে রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণার চিন্তা করছে জাপান সরকার। জাপানের পররাষ্ট্র মন্ত্রী ইয়োশিমাসা হায়াসি বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রকে তার উদ্বেগের কথা জানান। তিনি ফোন করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনকে বলেন, ওকিনাওয়া দ্বীপের মার্কিন সামরিক ঘাঁটি থেকে জাপানের ওই অঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এ কারণে ওকিনাওয়া প্রিফেকচারে রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণা করতে যাচ্ছে জাপান সরকার।
জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা চলতি সপ্তাহে জরুরি অবস্থা ঘোষণা দিতে পারেন বলে দেশটির গণমাধ্যম জানিয়েছে।
রেগে রেফারির প্যান্ট খুলে নেওয়ার চেষ্টা করলেন এমপি
মাথাভাঙ্গা মনিটর: কথায় আছে রেগে গেলেন, তো হেরে গেছেন। রেগে গেলে মানুষের হিতাহিত জ্ঞান থাকে না। রেগে গিয়ে কী করছেন বুঝতেই পারেন না অনেকে। রেগে গিয়ে এমনই এক কা- ঘটিয়েছেন যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের এক সংসদ সদস্য। মেজাজ হারিয়ে এক রেফারির প্যান্ট টেনে খুলে নেয়ার চেষ্টা করেছেন তিনি! এক প্রতিবেদনে বলা হয়েছে, টেনেসির জনসন শহরে প্রভিডেন্স একাডেমি এবং লেকউড খ্রিস্টান একাডেমির মধ্যে মঙ্গলবার বাস্কেটবল খেলা ছিল। ওই খেলার উপস্থিত ছিলেন সংসদ সদস্য জেরেমি ফাইসন। ওই খেলার ভিডিও লাইভে প্রচার করা হচ্ছিল। ভিডিওতে দেখা গেছে, বাস্কেটবল কোর্টের মধ্যে হাঁটতে হাঁটতে রেফারির সঙ্গে বাকবিত-ায় জড়িয়ে পড়েছেন জেরেমি। এক সময় মেজাজ হারিয়ে রেফারির প্যান্ট টেনে খোলার চেষ্টা করেন ৪৫ বছর বয়সী ওই এমপি।
যুক্তরাষ্ট্রে গণতন্ত্রের পতন হবে!
মাথাভাঙ্গা মনিটর: ক্যাপিটাল হিল আক্রমণের বর্ষপূর্তি উপলক্ষে ভাষণ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন এই ভাষণে। বাইডেন মন্তব্য করেছেন রাশিয়া ও চীনের মতো দেশগুলো তাকে বলেছে, যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের পতন হবে। আমেরিকার রাজনৈতিক অবস্থাও তাদের মতো হবে।
বাইডেন তার ভাষণে বলেন, তারা (চীন, রাশিয়া) আমাকে বলেছে গণতন্ত্র হলো মন্থর। ক্রমপরিবর্তনশীল কঠিন এই বিশ্বে গণতন্ত্র দিয়ে উন্নতি সম্ভব নয়। তারা বলছে আমরা তাদের মতো হয়ে যাব। তারা বলছে আমেরিকা স্বৈরাচারী, একনায়কতন্ত্রীদের জায়গা।
তবে বাইডেন জানান, আমেরিকা কখনো এমন ছিল না। এমনকি কখনো এমন হবে না। এখানে ক্ষমতার পালা বদল হবে শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে। অস্ত্রের মাধ্যমে নয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More