দেশে ফিরেছেন ২৮ নাবিক

মাথাভাঙ্গা ডেস্ক: ইউক্রেনের ওলিভিয়া বন্দরে আটকে পড়া বাংলাদেশী জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক রোমানিয়া থেকে দেশে ফিরেছেন।

আজ বুধবার দুপুর ১২টা ১ মিনিটে তাদের বহনকারী বিমানটি ঢাকার হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এর আগে স্থানীয় সময় মঙ্গলবার দিবাগত রাত সোয়া ২টায় রোমানিয়ার রাজধানী বুখারেস্ট থেকে তারা দেশের উদ্দেশে রওনা করেন। তাদের ফ্লাইটটি ইস্তাম্বুল-দুবাই হয়ে আজ ঢাকা অবতরণ করে।

এছাড়া জাহাজে হামলার ঘটনায় মারা যাওয়া থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের লাশ ইউক্রেনের একটি বাংকারের ফ্রিজারে রাখা হয়েছে। সুবিধাজনক সময়ে লাশটি দেশে ফিরিয়ে আনা হবে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন মো. মুজিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

এদিকে বাণিজ্যিক জাহাজের নাবিকদের সংগঠন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার মো. সাখাওয়াত হোসাইন বলেন, ইউক্রেনে আবার যুদ্ধ পরিস্থিতির অবনতি হয়েছে। সেখানকার কর্মকর্তারা কর্মস্থলে না থাকায় হাদিসুর রহমানের লাশ আনার প্রক্রিয়া শুরু করা সম্ভব হচ্ছে না। যুদ্ধ পরিস্থিতির ওপর নির্ভর করে আগামী ৫ থেকে ৭ দিন পর হাদিসুরের লাশ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হবে।

গত ২ মার্চ ইউক্রেনের ওলিভিয়া বন্দরে নোঙর করা ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজটিতে রকেট হামলা চালায় রাশিয়া। হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান নিহত হন। জাহাজটিতে ২৯ জন বাংলাদেশী নাবিক ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More