চলতি মাসে দুটি তীব্র শৈত্যপ্রবাহের পূর্বাভাস

চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ অব্যাহত

 

 

স্টাফ রিপোর্টার: চলতি জানুয়ারি (পৌষ-মাঘ) মাসে দুটি তীব্র ধরনের শৈত্যপ্রবাহ দেশে বয়ে যেতে পারে। এ সময় তাপমাপর পারদ নেমে যেতে পারে ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া দেশে আরও দুটি মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে এ মাসে। এ মাসে দেশের উত্তর, উত্তর-পশ্চিম, উত্তর-পূর্ব ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। গতকাল বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্ব-উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৬, যশোরে ৯, চুয়াডাঙ্গায় ৯ দশমিক ২, রাজারহাটে ৯ দশমিক ৫, সৈয়দপুর ও ডিমলায় ১০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা ছিলো সর্বনিম্ন ১৬ এবং সর্বোচ্চ ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহে সরকারি বেসরকারি ও বিভিন্ন প্রতিষ্ঠানসহ ব্যক্তি উদ্যোগে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাতে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুদিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। তিনি বলেন, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়,উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি একটি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক সংসদ সদস্য শিরিন নাঈম পুনম চুয়াডাঙ্গার বিভিন্œ স্থানে কম্বল বিতরণ করেছেন। গত ২৯ ডিসেম্বর থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত জেলায় দরিদ্রদের মাঝে সাড়ে ৪ হাজার কম্বল বিতরণ করেন।

চুয়াডাঙ্গা প্রবীণ হিতৈষী সংঘের উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছ। গতকাল বৃহস্পতিবার সকল ১০টার দিকে চুয়াডাঙ্গা শহরের গুলশানপাড়াস্থ বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘের জেলা কার্যালয় থেকে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়।  এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি একেএম আলী আখতার, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, সমাজসেবা ও সাংস্কৃতিক সম্পাদক সিদ্দিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর নির্বাহী সদস্য হারুণ অর রশিদ, এসএম আব্দুল মোমিন ও জীবন সদস্য আলাউদ্দীন।

চুয়াডাঙ্গা প্রশাসনর পক্ষ থেকে সদর উপজলার বায়ালমারী জানাতুল ফেরদৌস মহিলা মাদরাসা, এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এ এতিমদের মাঝ কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল বহস্পতিবার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলন চুয়াডাঙ্গা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সদর মৎস্য কর্মকতা আব্দুল হামিদ শাহিন, উপজলা সমাজসবা কর্মকর্তা মমিতা পারভীন। আরও উপস্থিত ছিলন এমএম মঞ্জুর হাসান, মিজানুর রহমান জোয়ার্দ্দার, জাহিদুর রহমান জোয়ার্দ্দার প্রমুখ।

দর্শনা অফিস জানিয়েছে, দর্শনার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদ চত্বরে গতকাল বেলা ১১টায় স্টার গোল্ড ইলেকট্রনিক্স ও স্টার গোল্ড এগ্রো ফার্মের আয়োজনে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক, যুগ্মসম্পাদক ফরিদ আহমেদ, দর্শনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হানিফ ম-ল, ইকরামুল হক পিপুল, দবির মেম্বার, সোহরাব হোসেন, আব্দুল আলীম। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন প্রতিষ্ঠানের এজিএম নাসির উদ্দিন, মোস্তাক আহমেদ, শাকিল আহমেদ, তানিয়া, মৌ, ইয়াছিন, আবির, আনিস, শামীমা, শুকুর আলী, সালাউদ্দিন, মহিবুল, পিয়াস প্রমুখ।

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More