মেহেরপুরে নার্সসহ আরও তিনজন করোনায় আক্রান্ত

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলায় দুই জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। সদর ও মুজিবনগর উপজেলা আক্রান্ত এলাকা হিসেবে চিহ্নিত হলেও গাংনী উপজেলা ছিলো করোনামুক্ত। গতকাল বুধবার নমুনা পরীক্ষা রিপোর্টে দুইজন কোভিড-১৯ পজেটিভ হওয়ায় এ উপজেলা করোনা ভাইরাস আক্রান্ত এলাকা হিসেবে চিহ্নিত হয়েছে। একই সাথে মেহেরপুর জেনারেল হাসপাতালের এক নার্স করোনা আক্রান্ত হয়েছেন। গতকালই তার নমুনা রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ হয়।
আক্রান্ত একজন ওমান ফেরত ও অপরজন রাজধানী ঢাকা থেকে এসেছেন। তারা দু’জনই নিজ নিজ বাড়িতে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) ছিলেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫ আর মৃত্যুর সংখ্যা ১। আক্রান্ত ব্যক্তিদের বসবাসের এলাকা লকডাউন করা হয়েছে।
গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলম বলেন, রঙমহল গ্রামের বাসিন্দা ৩৯ বছর বয়সী এক ব্যক্তি ২৮ এপ্রিল ওমান থেকে আর ষোলটাকা গ্রামের ৩৮ বছর বয়সী এক ব্যক্তি ২৯ এপ্রিল ঢাকার মহাম্মদপুর থেকে নিজবাড়িতে ফিরে আসেন। তাদের দু’জনকে বাড়িতে সঙ্গরোধে রেখে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষায় এ দু’জনের কোভিড-১৯ পজেটিভ হয়েছে। এখন তাদের এলাকায় লকডাউন করা হয়েছে।
এদিকে পজেটিভ রিপোর্ট পাওয়ার পর গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলম, আরএমও ডা. সাদিয়া আক্তার, সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান ও গাংনী থানার ওসি ওবাইদুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা ষোলটাকা গ্রামে গিয়ে লকডাউন প্রক্রিয়া করেন। একই টিমের সাথে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান রঙমহল গ্রামে গিয়ে প্রবাসীর বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More