চুয়াডাঙ্গায় ‘একই সে মানুষ’ গানের মুক্তি উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ‘একই সে মানুষ’ গানের মুক্তি উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘একই সে মানুষ’ গানের শুভমুক্তি উপলক্ষে আলোচনা পর্বের শুরুতেই গান সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন সঙ্গীত আযোজক শাওন কুমার রায়। তিনি বলেন, আমরা চাই নতুন প্রজন্ম অসাম্প্রদায়িক চেতনাকে লালন করুক, তাই নতুন প্রজন্মের শিল্পীদের কণ্ঠে আমাদের এই প্রচেষ্টা। আলোচনাপর্বে অতিথি ছিলেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার হাবিবুর রহমান, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী শাখার সাধারণ সম্পাদক হাবিবি জহির রায়হান, চুয়াডাঙ্গা অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সালাম সৈকত, প্রকাশনা সম্পাদক দেলোয়ার হুসাইন বাপ্পি উদীচী শিল্পীগোষ্ঠী ডিঙ্গেদাহ শাখার সভাপতি আব্দুল হান্নান, আলোচনা শেষে ‘একই সে মানুষ’ গানটির শুভমুক্তি ঘোষণা করা হয় এবং সমবেত কণ্ঠে গানটি পরিবেশন করা হয়। সইসাথে ‘একই সে মানুষ’ টিমের সকল শিল্পীবৃন্দ একক গান পরিবেশন করে। তাছাড়াও সংগীত পরিবেশন করেন উদীচী চুয়াডাঙ্গার শিল্পী মিলন অধিকারী। গানটির কথা এবং সুর কবি বিপুল চক্রবর্তীর, গানটি সংগীত পুনর্বিন্যাস করেছেন শাওন কুমার রায় এবং মীর শাখাওয়াত। গানটিতে ভিডিও পরিচালনা করেছে হাবিব রায়হান হৃদি।
গানটিতে কণ্ঠ দিয়েছে শানিতা রহমান, নাইমুর রহমান, জান্নাতুল ফেরদাউস তুলি, লিমন খান, নাফিসা তাবাচ্ছুম অতসি, রকিবুল হাসান, জান্নাতুল ফেরদাউস আফসানা, আরিফুজ্জামান আরিফ, অনিকা তাসনিম পুষ্পিতা, সম্পা দাশ, মীর শাখাওয়াত, শাওন কুমার রায়। যন্ত্রশিল্পী হিসেবে সহযোগিতা করেছেন বাঁশিতে বোরহান উদ্দিন বিশ্বাস, কাহনে তন্ময় বসু, গিটারে শাওন কুমার রায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আরিফুজ্জামান আরিফ। এই গানটির মাধ্যমে কবি বিপুল চক্রবর্তীর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More