বিল গেটস ও মেলিন্ডার পরিচয়ের পর টানা ৭ বছরের প্রেম

দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিলেন বিল গেটস ও মেলিন্ডা। সোমবার রাতে এক যৌথ টুইটার বার্তায় তারা এ বিচ্ছেদের ঘোষণা দেন। মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের অন্যতম ধনী। তাদের দু’জনের পরিচয় হয় মাইক্রোসফটেই।
মেলিন্ডা মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন প্রডাক্ট ম্যানেজার হিসেবে ১৯৮৭ সালে এবং ওই বছর তারা নিউইয়র্কে একটি বিজনেস ডিনারে মিলিত হয়েছিলেন।পরিচয়ের সাত বছর পর ১৯৯৪ সালে তারা বিয়ে করেন। এই দম্পতির ঘরে তিন সন্তান রয়েছে। ২০০০ সালে তারা একসাথে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তখন থেকে এখন পর্যন্ত বিশ্বের স্বাস্থ্যখাতে এবং দারিদ্র্য দূর করতে এই ফাউন্ডেশন প্রায় ৫৪ বিলিয়ন ডলার খরচ করেছে। সাম্প্রতিক সময়ে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের মধ্যে এটি দ্বিতীয় বিবাহ বিচ্ছেদের ঘটনা। এর আগে আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস রেকর্ড পরিমাণ অর্থ ব্যয় করে ম্যাকেনজির সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেন। বিয়ের সাতাশ বছর পর বিল ও মেলিন্ডা গেটস বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। সোমবার রাতে এক যৌথ টুইটা বার্তায় তারা এ বিচ্ছেদের ঘোষণা দেন। টুইট বার্তায় তারা ঘোষণা দিয়েছেন, আমাদের সম্পর্কটি নিয়ে অনেক চিন্তা ভাবনা ও কাজের পর আমরা আমাদের বিয়ের সমাপ্তি টানার সিদ্ধান্ত নিয়েছি। মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের সঙ্গে মেলিন্ডার পরিচয় হয় মাইক্রোসফটেই। ১৯৮৭ সালে মেলিন্ডা মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন প্রডাক্ট ম্যানেজার হিসেবে। ওই বছর তারা নিউইয়র্কে একটি বিজনেস ডিনারে মিলিত হয়েছিলেন। এরপর শুরু হয় তাদের গভীর প্রেম। নেটফ্লিক্সে প্রচারিত এক তথ্যচিত্রে বিল গেটস বলেছেন, আমরা একে অন্যের খুব যত্ন করতাম। এখানে দুটি সম্ভাবনা ছিলো, হয় বিচ্ছেদ নয়তো বিয়ে। মেলিন্ডা বলেছিলেন, তিনি বিল গেটসকে একজন সুশৃঙ্খল মানুষ হিসেবে আবিষ্কার করেছিলেন। প্রেম করার সাত বছর পর ১৯৯৪ সালে হাওয়াই দ্বীপে তারা বিয়ে করেন। এই দম্পতির ঘরে তিন সন্তান রয়েছে। তারা যৌথভাবে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন পরিচালনা করেন। প্রতিষ্ঠানটি সংক্রামক রোগ ও শিশুদের টিকাদান উৎসাহিত করতে বিলিয়ন ডলার অর্থ ব্যয় করে।
ফোর্বসের হিসেবে, বিল গেটস এ মুহূর্তে বিশ্বের চতুর্থ ধনী এবং তার সম্পদের পরিমাণ প্রায় ১২৪ বিলিয়ন ডলার।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More