৪৫ বছর ধরে নিখোঁজ নায়িকা, খোঁজ মিললো মৃত্যুর খবরে

বিনোদন ডেস্ক: প্রথম ছবি করেই সাড়া ফেলে দিয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু দ্বিতীয় ছবিতে আর দেখা যায়নি তাকে।

৪৫ বছর ধরে তাকে খুঁজে পায়নি সিনেপ্রেমীরা। রোববার তার মৃত্যুর খবরে জানা গেলো, এতোদিন কোথায় ছিলেন এই অভিনেত্রী। ঢাকাই ছবির এই চিত্রনায়িকার নাম – জবা চৌধুরী। ১৯৭৪ সালে মুক্তি পাওয়া ‘জিঘাংসা’ছবিতে বিপরীতে অভিনয় করেন তিনি। এতো পুরনো সিনেমার কথা এখন অনেকের না জানা থাকলেও এর একটি গান এখনও মানুষের হৃদয়ে গেঁথে আছে। গানটি হলো – ‘পাখির বাসার মতো দুটি চোখ তোমার, ঠিক যেন নাটোরের বনলতা সেন’।

জানা গেছে, ‘জিঘাংসা’ ছবির প্রযোজককে বিয়ে করে সিনেমা জগত থেকে একেবারে বিদায় নেন জবা। পুরদস্তুর গৃহিণী হয়ে অন্তরালে চলে যান। স্বামী মারা যাওয়ার পর ১৯৯৩ সালে দিনাজপুরের রানীর বন্দরে নিজ গ্রামের বাড়িতে চলে যান। রোববার ভোরে রানী বন্দরে নিজ বাড়িতেই জবা চৌধুরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন জনপ্রিয় পরিচালক ছটকু আহমেদ।

ছটকু আহমেদ জানান, জবা চৌধুরীর নামটি সিনেমায় দেয়া। তার নাম মূলত জোবায়দা খাতুন। দিনাজপুরের রানীর বন্দর এলাকার গছাহার গ্রামে নাট্যশিল্পী আফান উদ্দিনের ঘরে জন্ম হয় তার। সে সূত্রে যাত্রাপালা ও বেশ কয়েকটি মঞ্চনাটকে অভিনয় করেছেন তিনি।

 

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More