আজ কঠোর প্রশাসনিক ব্যবস্থাপনায় আলমডাঙ্গার ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন

 : ঝুঁকিপূর্ণ ৬১ ও অতি ঝুঁকিপূর্ণ ৬৬ : প্রতি কেন্দ্রে ২৩ জন পুলিশ-আনসার ফোর্স

আলমডাঙ্গা ব্যুরো: কঠোর প্রশাসনিক ব্যবস্থাপনায় আজ ২৮ নভেম্বর ৩য় ধাপে আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়নে একযোগে ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ। ১২৭টি কেন্দ্রের মধ্যে ৬১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও ৬৬টি অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার বাদে উপজেলার ১২৭টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল সরঞ্জাম পৌঁছে গেছে।
কালিদাসপুর ইউনিয়নে মোট ভোটার ১৯৩০৮, কেন্দ্র সংখ্যা ১০ ও বুথ সংখ্যা ৫৮টি। জামজামি ইউনিয়নে মোট ভোটার ১৪৯০০, কেন্দ্র সংখ্যা ৯ ও বুথ সংখ্যা ৪৭টি। খাসকররা ইউনিয়নে মোট ভোটার ১৮৭২৭, কেন্দ্র সংখ্যা ৯ ও বুথ সংখ্যা ৫৯টি। কুমারী ইউনিয়নে মোট ভোটার ১৪৬২৭, কেন্দ্র সংখ্যা ১০ ও বুথ সংখ্যা ৪৬টি। বেলগাছি ইউনিয়নে মোট ভোটার ১২০৯০, কেন্দ্র সংখ্যা ৯ ও বুথ সংখ্যা ৩৯টি। বাড়াদী ইউনিয়নে মোট ভোটার ১৫৫০৮, কেন্দ্র সংখ্যা ১০ ও বুথ সংখ্যা ৫০টি। জেহালা ইউনিয়নে মোট ভোটার ১৭৫০৬৩, কেন্দ্র সংখ্যা ১০ ও বুথ সংখ্যা ৫৭টি। খাদিমপুর ইউনিয়নে মোট ভোটার ১৫৭০১, কেন্দ্র সংখ্যা ৯ ও বুথ সংখ্যা ৫০টি। গাংনী ইউনিয়নে মোট ভোটার ১৯১৩৩, কেন্দ্র সংখ্যা ১১ ও বুথ সংখ্যা ৫৯টি। হারদী ইউনিয়নে মোট ভোটার ২৩০২৮, কেন্দ্র সংখ্যা ১১ ও বুথ সংখ্যা ৭২টি। চিৎলা ইউনিয়নে মোট ভোটার ১৭৮১১, কেন্দ্র সংখ্যা ৯ ও বুথ সংখ্যা ৫৪টি। ভাংবাড়িয়া ইউনিয়নে মোট ভোটার ২১৮৭২, কেন্দ্র সংখ্যা ১১ ও বুথ সংখ্যা ৬৫টি। ডাউকি ইউনিয়নে মোট ভোটার ১৫১৫১, কেন্দ্র সংখ্যা ৯ ও বুথ সংখ্যা ৪৭টি।
১৩ ইউনিয়নের ১২৭টি ভোটকেন্দ্রের প্রত্যেকটি কেন্দ্রে ২৩ জন পুলিশ ও আনসারের ফোর্স থাকবে। প্রান্তিক পর্যায়ের এ স্থানীয় সরকার নির্বাচনে জাতীয় সংসদ নির্বাচনের চেয়েও ৩ জন বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে পুলিশ, র‌্যাব, বিজিবি, আর্মড ব্যাটেলিয়নের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স। নির্বাচন উপলক্ষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।
খাসকররা ও জামজামি ইউনিয়নে দায়িত্বে থাকবেন চুয়াডাঙ্গার সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিএম তারিকুজ্জান (০১৭১৩ ৬৪৪৫৫২), কমান্ডার জেসিও নায়েব সুবেদার জয়নাল আবেদীনের নেতৃত্বে ১ প্লাটুন বিজিবি থাকবে।
হারদী ও কুমারী ইউনিয়নে চুয়াডাঙ্গা সদরের সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম (০১৭১৭ ৫৮২০১৯) দায়িত্ব পালন করবেন। কমান্ডার জেসিও নায়েব সুবেদার আব্দুল জব্বারের নেতৃতে ২নং প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন।
বেলগাছি, ডাউকি ও কালিদাসপুর ইউনিয়নে আলমডাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ (০১৭১৭৮৩৭১৫১৩০) দায়িত্ব পালন করবেন। কমান্ডার জেসিও নায়েব সুবেদার আব্দুল আহসান কবীরের নেতৃত্বে ৩নং প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন।
খাদিমপুর ও চিৎলা ইউনিয়নে জীবননগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর (০১৭৪১৯৪০৪৮৪) দায়িত্ব পালন করবেন।
গাংনী ও ভাংবাড়িয়া ইউনিয়নে দামুড়হুদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ (০১৭২৯৭২২৭৫৩) দায়িত্ব পালন করবেন।
জেহালা ও বাড়াদী ইউনিয়নে চুয়াডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাকির হোসেন (০১৭১৬৮৩৮৮৫৫) দায়িত্ব পালন করবেন।
তাছাড়া, ভিজিল্যান্স ও অবজার্ভেশন টিম ভোটের মাঠে উপস্থিত থাকবে। কুমারী, হারদী, ভাংবাড়িয়া, বাড়াদী, খাদিমপুর, গাংনী, চিতলা ইউনিয়নে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন, চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা ও চুয়াডাঙ্গা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক দীপক কুমার সাহা দায়িত্বরত থাকবেন।
জামজামি, খাসকররা, বেলগাছি, ডাউকি, কালিদাসপুর ও জেহালা ইউনিয়নে চুয়াডাঙ্গার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্টড়েট আরাফাত রহমান, চুয়াডাঙ্গা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ.এম ইফতেখার মজিদ, চুয়াডাঙ্গা মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়ত উল্লাহ দায়িত্বরত থাকবেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More