করোনা ভাইরাসে চুয়াডাঙ্গায় মৃত্যু বেড়ে ৪৭ জন : দেশে ৮ হাজার ৭২

দামুড়হুদা উজিরপুরের উপসর্গ নিয়ে মারা যাওয়া আব্দুস সাত্তার কোভিড-১৯ রোগী ছিলেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা দামুড়হুদার উজিরপুর গ্রামের আব্দুস সাত্তার করোনা ভাইরাস আক্রান্ত ছিলেন। গতপরশু তিনি উপসর্গ নিয়ে মারা যান। গতাকল তার নমুনা পরীক্ষার রিপোর্ট কোভিড-১৯ পজেটিভ হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাস চুয়াডাঙ্গার ৪৭ জনের প্রাণ কেড়েছে। এর মধ্যে ৪৩ জন চুয়াডাঙ্গায় আক্রান্ত হয়ে, বাকি ৪ জন ঢাকায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ১৭ জন মারা গেছেন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৭২ জন।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, দামুড়হুদার উজিরপুরের হানিফ আলীর ছেলে আব্দুস সাত্তার (৭০) বেশ কিছুদিন ধরে সর্দি কাশিসহ করোনা ভাইরাসে আক্রান্তের উপসর্গে ভুগছিলেন। তাকে তার পরিবারের সদস্যরা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করান। হাসপাতালের হলুদ জোনে রেখে তার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার আগেই মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মারা যান তিনি। উপসর্গ নিয়ে মারা যাওয়া আব্দুস সাত্তারসহ ১২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। বাকি ১১ জনের কোভিড-১৯ নেগেটিভ এসেছে। চুয়াডাঙ্গায় মোট ১ হাজার ৬৫৯ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৭ জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত চুয়াডাঙ্গায় আক্রান্তদের মধ্যে বাড়িতে ৫ জন ও ঢাকায় ১ জন আইসোলেশনে ছিলেন। গতকাল বুধবার নতুন ১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে। অপরদিকে গতকাল বুধবার করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিযেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫২৮ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৩৩ হাজার ৪৪৪ জন। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৭ হাজার ৯৩৫ জন। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৫৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৮ লাখ ১৭ হাজার ৪৫ জনের, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৮৩ হাজার ৪৬৩ জনের নমুনা। এদিকে গতকালই দেশে করোনা প্রতিরোধক ভ্যাকসিন দেয়ার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে গতকাল।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More