কুষ্টিয়ার কুমারখালী উপজেলাতেই ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে চলাফেরা করায় ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় উপজেলায় করোনায় মারা গেছেন ৫ জন। ৮৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।
কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড-১৯ সম্পর্কিত তথ্য অনুযায়ী জানা যায়, ২০২১ সালের জানুয়ারি মাসে করোনার নমুনা পরীক্ষা করা হয় ২৫৯ জনের। এর মধ্যে পজিটিভ ছিল শূন্য, ফেব্রুয়ারি মাসে ২৩৮ জনের পরীক্ষায় পজিটিভ ১, মার্চে ৩০১ জনের পরীক্ষায় পজিটিভ ২০, এপ্রিলে ২৯৬ জনের পরীক্ষায় পজিটিভ ৪০, মে মাসে ২৩৫ জনের পরীক্ষায় পজিটিভ ২৪ এবং শুধুমাত্র জুন মাসে ৯৭৩ জনের পরীক্ষায় পজিটিভ ৩৬৯ জন এবং চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ১৪ জন।
এ তথ্য নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে ৫ জন তার মধ্যে ২ জনের করোনা পরীক্ষার রেজাল্ট এখনো পাওয়া যায়নি। করোনা সন্দেহ করা হচ্ছে। হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন ১০ জন এবং হোম আইসোলেশনে আছেন দুই শতাধিক।
তিনি আরও বলেন, উপজেলায় করোনা সংক্রমণ ও মৃত্যু প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। কিন্তু জরুরি প্রয়োজনে করোনায় আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীকে প্রয়োগ করার জন্য হাসপাতালে কোনো হাইফ্লো ন্যাজাল ক্যানুলা নেই। যে পরিমাণ অক্সিজেন রয়েছে সেটিও পর্যাপ্ত নয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More