কুয়াশাসহ শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পূর্বাভাস

চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অব্যাহত

স্টাফ রিপোর্টার: দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এই তথ্য দিয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, পঞ্চগড়, মৌলভীবাজর ও কুড়িগ্রাম জেলাগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী তিনদিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। গতকাল সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫, রাজারহাটে ৯ দশমিক ৬, ডিমলায় ১০ দশমিক ৪, ঈশ্বরদীতে ১০ দশমিক ৫, দিনাজপুর ও বদলগাছীতে ১০ দশমিক ৬, রাজশাহী, ময়মনসিংহ ও ফেনীতে ১১, চুয়াডাঙ্গা ও রংপুরে ১১ দশমিক ২, সীতাকুন্ডে ১১ দশমিক ৫, নেত্রকোনায় ১১ দশমিক ৬ এবং কুমিল্লায় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় এসব এলাকায় শীতের তীব্রতা বাড়ছে। ভোর ও মধ্য রাতে কুয়াশাও পড়ছে।

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৭, রাজশাহীতে ১১, রংপুরে ১১ দশমিক ২, ময়মনসিংহে ১১, সিলেটে ১২ দশমিক ৫, চট্টগ্রামে ১৪ দশমিক ৮, খুলনায় ১৪ দশমিক ৫ এবং বরিশালে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

চুয়াডাঙ্গায় ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা শহরের কোর্টপাড়ায় ভাসানী অনুসারী পরিষদ চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। ভাসানী অনুসারী পরিষদ চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি লিটু বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহকুমা ন্যাপের (ভাসানী) সাবেক সভাপতি অ্যাড. কামরুল আরেফিন। সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মামুন অর রশিদ। পরে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়।

পাঁচমাইল প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সরোজগঞ্জ বন্ধু সংঘ সরোজগঞ্জ উচ্চবিদ্যালয় ২০০২ আয়োজনে দুস্থ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকেল ৩টার দিকে সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজি মুজিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান লালন। বিশেষ অতিথি ছিলেন সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আলী আহম্মদ হাসানুজ্জামান মানিক, সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আগবর আলী, সহকারী প্রধান শিক্ষক শফিকুর ইসলাম, সরোজগঞ্জ ক্যাম্প ইনচার্জ ইন্সপেক্টর সিকদার মতিয়ার রহমান, এএস আই জাহিদ হোসেন। বন্ধু সংঘ সংগঠনের পক্ষ থেকে সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন বন্ধু সংঘ সংগঠনের সভাপতি মো. আখির উদ্দিন। অনুষ্ঠানের সার্বিক কর্মকা-ে বিশেষ ভূমিকা রাখেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল মমিন, আলিফ নুর, মিজানুর রহমান, মদিন আলী, জসিম উদ্দিন, আব্দুল আজিজ, সরিফুল ইসলাম, চঞ্চল মাহমুদ, শিমুল আহমেদ, তরিকুল ইসলাম, আমান উল্লাহ আসাদ প্রমুখ। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন মোখলেছুর রহমান রাজ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More