কয়েলের আগুনে পুড়েছে বিধবা বিলকিসের স্বপ্ন

দামুড়হুদার হাতিভাঙ্গায় অগ্নিকাণ্ডে দুটি গরুর মৃত্যু

দামুড়হুদা অফিস/কার্পাসডাঙ্গা প্রতিনিধি: বিলকিস খাতুনের স্বামী আবু তাহের মারা গেছেন কয়েক মাস আগে। সংসারের হাল ধরতে এনজিও থেকে ঋণ নিয়ে কেনেন দুটি গরু। সন্তানের মতো পরম যতেœ লালন-পালন করছিলেন। কিন্তু কয়েলের আগুনে গোয়াল ঘরসহ গরু দুটি পুড়ে মারা গেছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার হাতিভাঙ্গা গ্রামের পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বিলকিস খাতুনের স্বামী ৭ মাস আগে মারা যায়। ছেলে ও পুত্রবধূর সঙ্গে বাড়িতে থাকতেন তিনি। কয়েক মাস আগে এনজিও থেকে ঋণ নিয়ে দুটি গরুর বাছুর কেনেন। রাতে মশার উপদ্রবের কারণে কয়েল ধরালে সেই কয়েল থেকে গোয়াল ঘরে থাকা বিচুলিতে আগুন ধরে যায়। এ সময় বিলকিসের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। আগুন নিয়ন্ত্রের আসার আগেই বিলকিস খাতুনের শেষ সম্বল গরু দুটি পুড়ে ছাই হয়ে যায়। যে দুটি গরু পুড়ে গেছে তার আনুমানিক দেড় লাখ টাকার মতো। তার শেষ সম্বল আগুনের পুড়ে ছাই হয়ে গেছে। গরু লালন-পালন করে সংসার চলতো সেটাও আজ নেই। কি করে সংসার চলবে কপালে সেই চিন্তায় ভাঁজ পড়েছে। তারা আরও বলেন, বিলকিস খাতুন খুবই গরিব। ছেলের উপার্জনে সংসার চলে না। এ কারণে সংসারে বাড়তি আয়ের আশায় ঋণ নিয়ে দুটি গরু কেনেন। গরু দুটির মৃত্যুতে শোকে কাতর হয়ে পড়েন বিলকিস।

বিলকিস খাতুন বলেন, ঋণের টাকা নিয়ে গরু দুটি কিনেছিলাম। আগুনে পুড়ে সব শেষ হয়ে গেছে আমার। আমি এখন কিভাবে শোধ করব ঋণের টাকা। এ সময় কান্নায় ভেঙে পড়েন তিনি।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান টোকন বলেন, রাতে মশার কয়েলের আগুনে বিধবা বিলকিসের স্বপ্ন পুড়ে গেছে। তার পাশে দাঁড়ানো এখন আমাদের সকলের দায়িত্ব। ২ সন্তান নিয়ে তিনি দুটি গরু পালন করতো। পাশাপাশি চুল প্রসেসিংয়ের কাজ করে সংসার চালাতেন তিনি। এদিকে খবর পেয়ে সকালের দিকে ঘটনাস্থলে আসেন দামুড়হুদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন।

দামুড়হুদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বলেন, ওই নারীর স্বামী কয়েক মাস আগে মারা গেছেন। খুবই দরিদ্র তিনি। এনজিও থেকে ঋণ নিয়ে সংসারের বাড়তি আয়ের জন্য গরু দুটি কিনেছিলেন। কয়েলের আগুনে গরু দুটি মারা গেছে। আমি ব্যক্তিগতভাবে নগদ অর্থ সহায়তা করেছি। ইউনিয়ন পরিষদ থেকে তাকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। সমাজের বিত্তবানদের বিলকিস খাতুনের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More