গাংনী ছাত্রলীগের দুই ইউনিটে রদবদল ॥ বহিস্কার ৪

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটিতে রদবদল করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিযুক্ত হয়েছেন আসিফ ইকবাল অনিক। অপরদিকে পৌর ছাত্রলীগের সভাপতি ডালিম রানা এবং সাধারণ সম্পাদক নাসিরুল ইসলাম মোহন। দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান হাবীব ও কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিবকে বহিস্কার এবং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আল মুস্তাকিম এবং কাথুলী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. মানিককে সাময়িক বহিস্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরিসভার সিদ্ধান্ত অনুযায়ী সভাপতি লেখক ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক আল নাহিয়ান খান জয় ৩ ডিসেম্বর বৃহস্পতিবার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। এদিকে গতকাল শুক্রবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞপ্তি প্রকাশের পর উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন নেতৃবৃন্দেকে ফুল দিয়ে বরণ করেন নেতাকর্মীরা।

কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ গাংনী উপজেলা শাখার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত অনুসারে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃংখলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অপরাধে গাংনী পৌর ছাত্রলীগ সভাতি ইমরান হাবীব ও সরকারি কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিবকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হলো এবং উপজেলা ছাত্রলীগ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আল মুস্তাকিম ও কাথুলি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. মানিককে সাময়িক বহিস্কার করা হলো। একইসাথে ছাত্রলীগ গাংনী পৌর ও কলেজ শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ছাত্রলীগ গাংনী উপজেলা শাখা কমিটির ওপর আরোপিত স্থাগিতাদেশ প্রত্যাহার করা হলো। তবে ওই কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে ফয়সাল জাহান শিশিরকে অব্যহতি দিয়ে সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ ইকবাল অনিককে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। অন্যদিকে ডালিম রানাকে সভাপতি ও নাছিরুল ইসলাম মোহনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে আগামী এক বছরের জন্য গাংনী পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়া হয়। তবে পৌর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য কোনো পদে কারও নাম প্রকাশ করেনি কেন্দ্রীয় ছাত্রলীগ।

প্রসঙ্গত, চলতি বছরের ৫ জানুয়ারি মেহেরপুর জেলা ছাত্রলীগ সভাপতি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মেয়াদোত্তীর্ণ গাংনী উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়। একইসাথে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সেন্টুকে সভাপতি ও ছাত্রলীগ নেতা ফয়সাল জাহান শিশিরকে সাধারণ সম্পাদক মনোনীত করে কমিটি ঘোষণা করেন তারা। ঘোষিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অযোগ্য নেতৃত্বের অভিযোগ তুলে কমিটি বাতিল ও পুনর্গঠনের দাবিতে মশাল বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। অভিযোগের প্রেক্ষিতে ৬ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কমিটির একটি তদন্ত কমিটি গাংনীতে সরজমিন তদন্তে আসেন। তাদের সামনে দু’পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষ ও বিরোধে জড়িয়ে পড়ে। এতে আহত হন ছাত্রলীগের চার নেতাকর্মীরা। পরে আমিনুল ইসলাম সেন্টু ও শিশিরের কমিটি স্থগিত করেছিলো কেন্দ্রীয় ছাত্রলীগ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More