গাংনী পৌরসভায় উদ্দীপনা ও উৎকণ্ঠায় ভোটগ্রহণ আজ

আ.লীগ বিএনপিসহ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন
গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী পৌরসভায় দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ। গতকাল শুক্রবার দুপুরের দিকে প্রিসাইডিং অফিসারসহ নির্বাচন-সংশ্লিষ্টদের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে পাঠায় নির্বাচন কমিশন। নির্বাচনকে ঘিরে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি উদ্বেগ আর উৎকণ্ঠাও বাড়ছে। এবারই প্রথম পৌরবাসী ইভিএম ব্যবহার করে ভোট দেবেন। নির্বাচনী দায়িত্ব পালনে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব-পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি। নির্বাচনে ৯টি ওয়ার্ডে ৩৭ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী আহম্মেদ আলী, বিএনপির আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র আশরাফুল ইসলাম, ব্যবসায়ী আনারুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আবু হুরায়রা প্রতিদ্বন্দ্বিতা করছেন। গাংনী পৌরসভা নির্বাচনে এবার মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৩৫৭। যা ২০১৫ সালের নির্বাচনের ভোটার থেকে ২ হাজার ৮শ’ বেশি। নির্বাচন কমিশন গত ১১ নভেম্বর সর্বশেষ গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ডের এ ভোটার তালিকা প্রকাশ করে। এবারের নির্বাচনে মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৬০ জন ও নারী ভোটারের সংখ্যা ১০ হাজার ৫৯৭ জন।
ভোট কেন্দ্রগুলো হচ্ছে ১নং ওয়ার্ড বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২নং ওয়ার্ডে সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩নং ওয়ার্ডে চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ডে গাংনী সরকারি পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ৫নং ওয়ার্ডে পশ্চিম মালসাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬নং ওয়ার্ডে গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭নং ওয়ার্ডে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, ৮নং ওয়ার্ডে গাংনী মহিলা ডিগ্রি কলেজ এবং ৯নং ওয়ার্ডে থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
এদিকে ইসির নির্বাচনী আচরণবিধি অনুযায়ী বৃহস্পতিবার মধ্যরাত থেকে শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। এছাড়াও বৃহস্পতিবার মধ্য রাত থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটর সাইকেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে নির্বাচনী সংবাদ সংগ্রহে অনুমতিপ্রাপ্ত সাংবাদিক, নির্বাচনী কাজে নিয়োজিত ব্যক্তি ও জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান নির্দেশনার আওতামুক্ত। এছাড়াও শুক্রবার মধ্য রাত থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।
নির্বাচনী এলাকায় ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন গাংনী পৌরসভা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও মেহেরপুর জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী। তিনি বলেন, ৯টি কেন্দ্রে পুলিশ ও আনছার সদস্যর পাশাপাশি দায়িত্ব পালন করবেন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও বিজিবি দুটি দলের সাথে রয়েছেন দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। টহল দলে আরও থাকছেন র‌্যাব সদস্যরা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More