চুয়াডাঙ্গায় অবৈধ যান বন্ধ না করলে পরিবহন ‘ধর্মঘট’

 

চুয়াডাঙ্গার পাঁচটি আঞ্চলিক সড়কে শ্যালোইঞ্জিন চালিত অবৈধ যান ‘নছিমন’, ‘করিমন’, ‘আলমসাধু’ ও ‘ভটভটি’ চলাচল বন্ধ করা না হলে ধর্মঘটের হুমকি দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। মঙ্গলবার (৩১ আগস্ট) চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের কাছে দেওয়া স্মারকলিপিতে এসব যান বন্ধের দাবি জানান।
স্মারকলিপিতে বলা হয়েছে, অবৈধ যানবাহন হিসেবে চিহ্নিত নছিমন, করিমন, আলমসাধু ও ভটভটি নামের যানবাহন চুয়াডাঙ্গা জেলার পাঁচটি অভ্যন্তরীণ সড়কে চলাচল বন্ধ করে দিতে হবে। তা না হলে আগামী ৪ সেপ্টেম্বর থেকে পরিবহন ধর্মঘট শুরু হবে। জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি হাবিবুর রহমান লাভলু বলেন, করোনার কারণে সড়কে দীর্ঘদিন পরিবহন চলাচল করেনি। যখন চালু হলো তখন থেকে অবৈধ যানবাহন চলাচলও বেড়েছে। এ কারণে লোকসানের মুখে আছেন পরিবহন মালিকরা। শ্রমিকরাও তাদের কাঙ্ক্ষিত আয় করতে পারছেন না। “এজন্য জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়ে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে জেলার অভ্যন্তরীণ রুটগুলোতে অবৈধ যান চলাচল বন্ধ করার দাবি জানানো হয়েছে।” তিনি বলেন, অবৈধ যানবাহনের কারণে প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা। মারা গেছেন অনেকে। অনেকে পঙ্গু জীবনযাপন করছে। অবৈধ যানবাহন চলাচল বন্ধ করা গেলে জেলায় সড়ক দুর্ঘটনাও কমিয়ে আনা যাবে বলে তিনি মনে করেন।
স্মারকলিপি গ্রহণকালে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার পরিবহন মালিক শ্রমিকদের উদ্দেশে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More