চুয়াডাঙ্গায় আনসার সদস্যসহ নতুন ৫ জন আক্রান্ত : মেহরপুরে নতুন হলেও কুষ্টিয়ায় ৩৪ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোটার: চুয়াডাঙ্গায় দুই আনসার সদস্য ৫ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মেহেরপুরে নতুন শনাক্ত না হলেও একটি ফলোআপ রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। এছাড়া, কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় আরও ৩৪ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে এ রিপোর্ট পাওয়া যায়।
চুয়াডাঙ্গায় দুই আনসার সদস্যসহ নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে নতুন ১৩টি নমুনা। বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে চুয়াডাঙ্গার ৪৬টি রিপোর্ট আসে। এর মধ্যে ৫ জনের রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া যায়। জানা গেছে, বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুয়াডাঙ্গার ৪৬টি রিপোর্ট আসে। এর মধ্যে ৫ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে রয়েছেন, চুয়াডাঙ্গা পৌর এলাকার নতুনবাজার পাড়ার একজন, ডিঙ্গেদহ-২৬ আনসার ক্যাম্পের দু’জন আনসার সদস্য ও আলমডাঙ্গা উপজেলার হাড়োকান্দি ও গোবিন্দপুর গ্রামের একজন। নতুন আক্রান্ত ৫ জন বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন। চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলায় এ পর্যন্ত ১৬৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৯ জন। পরীক্ষার জন্য মোট এক হাজার ৮শ’ ৮০ জনের নমুনা ল্যাবে প্রেরণ করা হয়েছে। ল্যাব থেকে পরীক্ষার পর রিপোর্ট এসেছে ১ হাজার ৭শ’ ৭৯ জনের। করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় দুই জনের মৃত্যু হয়েছে। একজন মৃত ব্যক্তির নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়। বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮০ জন রোগী হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে করোনা ভাইরাসে নতুন কেউ আক্রান্ত হননি। গতকাল বৃহস্পতিবার রাতে ২৮টি রিপোর্টের মধ্যে একটি ফলোআপ রিপোর্ট পজেটিভ আসে। করোনা ভাইরাস সন্দেহে পরীক্ষার জন্য যে নমুনা পাঠানো হয়েছিলো তার মধ্যে আরো ২৮জনের রিপোর্ট এসেছে। যার মধ্যে একটি ফলোআপ রিপোর্ট পজিটিভ এবং বাকি ২৭ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে। এ সকল রিপোর্ট কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে দেয়া হয়। মেহেরপুর সিভিল সার্জন ডাক্তার নাসির উদ্দিন জানান নতুন করে যে সকল নমুনা পাঠানো হয়েছিলো তার মধ্যে ১টি রিপোর্ট আসে। এ নিয়ে মেহেরপুর জেলায় এক হাজার ৪শ’ ৯৩ জনের মধ্যে ৩৫টি পজেটিভ এবং ১২ জন সুস্থ হয়েছে। মৃত্যুবরণ করেছে ৩ জন।
কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেন, কুষ্টিয়ায় নতুন করে আরও ৩৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। জেলায় এটি একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৩০৭ জন রোগী শনাক্ত হলো। বৃহস্পতিবার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচএম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জেলার মোট ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ২৬ জন, কুমারখালী উপজেলায় ৩ জন, মিরপুর উপজেলায় ২ জন, দৌলতপুর উপজেলায় ২ জন ও খোকসার ১ জন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ছয়জন ব্যাংক কর্মকর্তা, দুজন পুলিশ সদস্য, একজন পৌর কাউন্সিলর ও একজন নার্স রয়েছেন। এনিয়ে জেলায় মোট ৩০৭ জন করানো রোগী শনাক্ত হলো। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন দুজন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More