চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮২ জনে দাঁড়ালো

 

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও চারজনের দেহে করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও চারজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী রয়েছেন। বাকি তিনজন আলমডাঙ্গা উপজেলার সাধারণ নাগরিক। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন এবং মারা গেছেন একজন। রোববার দুপুরে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে ২৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে নতুন করে চারজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বাকি ২২ জনের করোনা নেগেটিভ। এদের মধ্যে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মচারী রয়েছেন। তাদের মধ্যে একজন স্বেচ্ছাসেবী হিসেবে নমুনা সংগ্রহে সহযোগিতা করে আসছিলেন। বাকি তিনজন ঢাকা থেকে বাড়িতে ফেরা। তাদের সদর হাসপাতালের আইসোলেশনে রাখার উদ্যোগ নেয়া হয়েছে।

সিভিল সার্জন বলেন, কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়েছে। কমিউনিটিতে যখন সংক্রমিত হয়ে যায় এবং নমুনা পরীক্ষার সুবিধা বাড়ানো হয় তখন আক্রান্তের সংখ্যাও বাড়তে থাকে। আক্রান্তদের বেশিরভাগই করোনা পজিটিভ লোকের সংস্পর্শে আসায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে যারা এসেছেন, তারাও সংক্রমিত হচ্ছেন। জেলা থেকে এ পর্যন্ত মোট ৭৮২ নমুনা সংগ্রহ ও পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। পরীক্ষা শেষে এ পর্যন্ত রোববারের ২৬টিসহ মোট ৬১৯টি নমুনা ফল পাওয়া গেছে। রোববার চুয়াডাঙ্গা থেকে মোট ৪৪টি নমুনা কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার বলেন, সারাদেশের মতো চুয়াডাঙ্গায়ও করোনা রোগীর সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে বেশ কয়েকজন চিকিৎসক, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও হাসপাতালের সিনিয়র নার্স আক্রান্ত হয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More