চুয়াডাঙ্গায় করোনায় আরও একজন আক্রান্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অপরদিকে চুয়াডাঙ্গা থেকে ঢাকায় ফিরে নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ পজেটিভ হয়েছেন চুয়াডাঙ্গা জেলা পরিষদ চেয়ারম্যান সামসুল আবেদিন খোকন।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ গতকাল মঙ্গলবার নতুন আরও ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করেছে। এদিন পূর্বের ১০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট স্বাস্থ্য বিভাগের হাতে আসে। ৯ জনের নেগেটিভ হলেও হানুরবাড়াদির এক নারীর কোভিড-১৯ পজেটিভ হয়েছে। তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। এদিকে গতকাল চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আরও একজন ভর্তি হয়েছেন। তিনি হাসপাতালেরই স্টাফ। এ নিয়ে গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত হাসপাতালে ছিলেন দুজন, ঢাকায় আইসোলেশনে রয়েছেন একজন। হানুরবাড়াদির নারীসহ চুয়াডাঙ্গায় আক্রান্তদের মধ্যে ৮জন নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। অপরদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে কয়েকদিন আগে ঢাকায় ফেরেন জেলা পরিষদ চেয়ারম্যান। ঢাকায় ফিরে সর্দি কাশি জ¦রে ভুগতে থাকেন। গতপরশু তিনি করোনা পরীক্ষার জন্য ঢাকাতেই নমুনা দেন। গতকাল পরীক্ষার রিপোর্ট পজেটিভ হয়েছে।
চুয়াডাঙ্গায় কয়েকদিন ধরে করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়েছে। মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পুনঃ পুনঃ তাগিদের পরও চুয়াডাঙ্গায় তা তেমন মানা হচ্ছে না। স্বাস্থ্যবিধি না মেনে চলার কারণেই বিশ^ মহামারী নোভেল করোনা ভাইরাস ছড়াচ্ছে। ফলে সকলকে সচেতন হওয়া দরকার বলে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা করোনা ভাইরাস সংক্রমণ রোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম সরকার মন্তব্য করে বলেছেন, নিজেদের সুরক্ষার্থে নিজেদের সতর্ক হওয়া খুবই জরুরি হয়ে পড়েছে।
প্রসঙ্গত, চুয়াডাঙ্গায় গতকাল পর্যন্ত ৮ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৬৮২ জন করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬২০ জন। চুয়াডাঙ্গায় মারা গেছেন ৪৬ জন। চুয়াডাঙ্গার বাইরে মারা গেছেন ৪ জন। গতকালের তথ্যমতে চুয়াডাঙ্গায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ছিলো ১১ জন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More