চুয়াডাঙ্গায় নতুন ৯ জন করোনায় আক্রান্ত : জীবননগর ইসলামী ব্যাংক লকডাউন

দর্শনা ছাড়াও আরও কিছু এলাকাকে রেডজোন ঘোষণা করে লকডাউনের সুপারিশ সিভিল সার্জনের
স্টাফ রিপোর্টার: ইসলামী ব্যাংক লিমিটেড জীবননগর শাখার স্টাফসহ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ জন। এর মধ্যে ৬ জনই জীবননগরের। ৫ জন ইসলামলী ব্যাংক জীবননগর শাখার স্টাফ। এ ব্যাঙ্কেরই প্রহরী ছিলেন দর্শনা বাসস্ট্যান্ডপাড়ার একজন। তিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তার পরিবারের ৩ সদস্যও কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।
নতুন আক্রান্ত তথা শনাক্ত হওয়ারা হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। উপজেলা প্রশাসনের তরফে জীবননগর ইসলামী ব্যাংক লিমিটেড শাখার সকল কার্যক্রম অনির্দিষ্ট কালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া জীবননগরের কিছু এলাকাকে রেডজোন ঘোষণা করে লকডাউনের আবেদন জানিয়েছেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন। তিনি গতকালই চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নিকট তথা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির প্রধান বরাবর এ আবেদন প্রেরণ করেন। এ বিষয়ে আজ মঙ্গলবার সিদ্ধান্ত নেয়া হতে পারে। দর্শনা পৌরসভার দুটি ওয়ার্ড আগেই রেডজোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে।
সোমবার (২২ জুন) ২০টি নতুন নমুনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। এদিন যে ক’টি রিপোর্ট এসেছে তাদের মধ্যে করোনায় আক্রান্ত বলে যারা শনাক্ত হয়েছেন তারা সকলেই পুরুষ। তাছাড়া পূর্বে আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ্য হয়েছেন ৬ জন। করোনায় আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত জেলায় ১৮৯ জন। চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, সোমবার বিকালে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে চুয়াডাঙ্গার নতুন রিপোর্ট আসে ২৫টি। এর মধ্যে ৯ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ হয়। এর মধ্যে ইসলামী ব্যাংক লিমিটেড জীবননগর শাখার ৫ জন কর্মকর্তা-কর্মচারী। ব্যাংকের অফিসার একজন, জুনিয়র অফিসার একজন, জুনিয়ার ক্যাশ অফিসার দুুইজন ও একজন সিকিউরিটি গার্ড। এর আগে ১৭ জুন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একই ব্যাংকের নৈশ্য প্রহরী সোলাইমান আলী নামের একজন মারা যান। সোমবার ব্যাংকের ৫ জন কর্মকর্তা-কর্মচারী নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেলো। জানা গেছে, আক্রান্তদের মধ্যে দুই জন নমুনা দেয়ার পরও সোমবার পর্যন্ত অফিস করেছেন। ব্যাংকের করোনা আক্রান্ত ৫ জন ২০ জুন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। অপরদিকে জীবননগর পৌর এলাকার ৪নং ওয়ার্ডের দৌলতগঞ্জপাড়ার (২৫) বয়সের একজনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তিনি গাড়ির চালক হওয়ায় বিভিন্ন জায়গায় আসা-যাওয়া করতেন। বাড়িতে থাকা অবস্থায় জ্বর ও বমিতে গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন। রোববার সকালে তার স্বজনরা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। একই দিন নমুনা নিয়ে করোনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। সোমবার রিপোর্টে তার করোনা পজিটিভ বলে উল্লেখ করা হয়েছে। তিনি সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া চুয়াডাঙ্গা পৌর এলাকার ওয়াপদাপাড়ায় (৫৪) বছর বয়সের এক ব্যাক্তির করোনা শনাক্ত হয়েছে। তিনি ঢাকাতে ঠিকাদারির কাজ করতেন। বেশ কয়েকদিন আগে তিনি ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন । আলমডাঙ্গা উপজেলার তিত্তয়রবিলা গ্রামের এক যুবক কয়েক দিন আগে আত্মীয় বাড়ি ঝিনাইদহে বেড়াতে যান। সেখান থেকে ফিরে এসে অসুস্থ্য বোধ করলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নমুনা দেন। তারও করোনা পজিটিভ। আলমডাঙ্গা জেহেলা গ্রামের এক ব্যাক্তি রাজবাড়ি জেলায় ইসলামী ব্যাংকে চাকরী করতেন। তিনি অসুস্থ্য হয়ে বাড়ি ফিরে করোনা পরীক্ষা করালে পজিটিভ হয়। তিনি তার নিজ বাড়িতেই রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। বাকিরা নিজ বাড়িতে আছেন। চুয়াডাঙ্গা জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির নির্দেশনায় জীবননগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি ২৩ জুন সকাল থেকে ইসলামী ব্যাংক লিমিটেড জীবননগর শাখার কার্যক্রম অনির্দষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছেন। জীবননগর উপজেলা নির্বাহি অফিসার এস এম মুনিম লিংকন বলেন, জীবননগর পৌর এলাকায় নতুন করে ৬ জন করোনা পজিটিভ হয়েছে। ইসলামী ব্যাংকের ৫ জন রয়েছে। ব্যাংক লকডাউন করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। জীবননগর উপজেলার পরিবার পরিকল্পনা অফিসার ডা. জুলিয়েট পারউইন বলেন, ইসলামী ব্যাংকের ৬ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। ৫ জনের পজিটিভ হয়েছে। নমুনা নেয়ার পর তাদের বলা হয় অফিস না করার জন্য। কিন্তু আজকেও ২ জন অফিস করেছে। সিভিল সার্জন এএসএম মারুফ হাসান বলেন, কুষ্টিয়া ল্যাব থেকে চুয়াডাঙ্গার ২৫টি নতুন রিপোর্ট এসেছে। ৯ জনের পজিটিভ হয়েছে। ৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এর মধ্যে ৫ জন পুলিশ সদস্য রয়েছে।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গার চারটি উপজেলায় সোমবার পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৯ জন। সুস্থ্য হয়েছেন ১০৮ জন রোগি। নতুন নমুনা প্রেরণ করা হয়েছে ২০টি পরীক্ষার জন্য। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯৪৬ জনের। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More