চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা আজ

বিরাজ করছে জেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা ২০২১ আজ বৃহস্পতিবার। দীর্ঘ ছয় বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সভা। এ আয়োজনকে ঘিরে চুয়াডাঙ্গা জেলাজুড়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের এ আয়োজনকে ঘিরে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা। চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন তোরণ। জেলা শহরের বিভিন্ন স্থানে নির্মিত তোরণসহ নানা ধরনের ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড জেলাবাসীর দৃষ্টি কাড়ছে। বিশেষ করে বিভিন্ন সেøাগান লেখা ফেস্টুন আর বিলবোর্ডে ছেয়ে গেছে গোটা জেলা শহর।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান মাথাভাঙ্গাকে বলেন, ‘২০১৫ সালের ২ ডিসেম্বর চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। দীর্ঘ ছয় বছর পর আবারও অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে বর্ধিতসভা। এ কারণেই দলের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।’ চুয়াডাঙ্গা পৌরভবন সংলগ্ন চুয়াডাঙ্গা কালেকটরেট স্কুল অ্যান্ড কলেজের মাঠে বর্ধিতসভার আয়োজন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হবে বর্ধিতসভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য কাজী জাফর উল্লাহ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের যুগ্মসাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। এছাড়া আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির তিন সদস্য রয়েছেন অতিথির তালিকায়। তারা হলেন অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা ও অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি।
অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন স্বাক্ষরিত পত্রসূত্রে এসব অতিথির নাম জানা গেছে।
এদিকে, সন্ধ্যায় বর্ধিতসভা স্থল পরিদর্শন করেছেন জেলা আ.লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি, চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সহসভাপতি ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগর টগর, জেলা আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ জেলা আ.লীগের ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পুরো এ আয়োজনে সরাসরি নিজে নির্দেশনা দিচ্ছেন জেলা আ.লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। সার্বিক তত্ত্বাবধান করছেন জেলা আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বর্ধিতসভা উপলক্ষে মঞ্চ, প্যান্ডেল ও গেট বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।
অনুষ্ঠিতব্য এই বর্ধিতসভা নিয়ে চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বর্ধিতসভায় থাকতে পারবেন এমন নেতাকর্মীদের চিঠি দেয়া হয়েছে। বর্ধিতসভা হলে কর্মীরা উজ্জীবিত হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দ আসবেন। আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মেসেজ কেন্দ্রীয় নেতারা আমাদের তৃণমূল পর্যায়ে পৌঁছে দিবেন। এই বর্ধিতসভার মূল থিম হলো তৃণমূলকে সুসংগঠিত করা। চুয়াডাঙ্গার উপজেলা ও পৌর কমিটিগুলোর মধ্যে যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়েছে এবং সম্মেলন হয়নি, তাদের সম্মেলন করার একটি মেসেজ অবশ্যই থাকবে। তারপর কেন্দ্র, জেলা কমিটির সম্মেলনের একটি তারিখ নির্ধারণ করবে। যেহেতু জেলা কমিটির সময় উত্তীর্ণ হয়েছে, সেজন্য জেলা সম্মেলনের বিষয়েও এ বর্ধিত সভায় আলোচনা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More