চুয়াডাঙ্গা পৌর কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক লুৎফর রহমান আর নেই: বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক লুৎফর রহমান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…………..রাজেউন)। গতপরশু রাতে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গতকাল শুক্রবার বিকেলে তার গ্রামের বাড়ি দামুড়হুদার দুর্গাপুরে জানাজা শেষে তাকে দাফন করা হয়। তিনি ছিলেন কুড়–লগাছি ইউনিয়নের সাবেক ইউপি মেম্বার দুর্গাপুর গ্রামের মৃত আবুল হোসেনের বড় ছেলে। গত ২৩ জানুয়ারি চুয়াডাঙ্গা হাসপাতালপাড়াস্থ নিজ বাড়িতে স্ট্রোকে আক্রান্ত হন তিনি। তাকে প্রথমে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ও পরে ঢাকার বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।
লুৎফর রহমান ১৯৫৬ সালের ২৩ জানুয়ারি দামুড়হুদার দুর্গাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একজন লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার সময় তার প্রথম উপন্যাস ‘একটি প্রেমের অপমৃত্যু’র আত্মপ্রকাশ ঘটে। তিনি বেশ কয়েকটি গল্পও রচনা করেছেন এর মধ্যে ‘একাত্তরের ঝড়’ বিশেষভাবে উল্লেখযোগ্য। লুৎফর রহমান বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির কেন্দ্রীয় নেতা ছিলেন। পাশাপাশি সামাজিক কাজ করতেন। ২০১৬ সালে চাকরি থেকে অবসর যাওয়ার পর তিনি প্রথম চুয়াডাঙ্গাতে প্রবীণ হিতষী সংঘ প্রতিষ্ঠা করেন। ওই সংঘের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। গতকাল বিকেলে তার নিজগ্রাম দামুড়হুদার দুর্গাপুরে জানাজা অনুষ্ঠিত হয়। শেষে কবরস্থানে তাকে দাফন করা হয়।
মরহুমের জানাজায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আজিজুর রহমান, চুয়াডাঙ্গা পৌর কলেজের সাবেক অধ্যক্ষ শাহাজান আলী, দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল হোসেন, আন্দুলবাড়িয়া কলেজের অধ্যক্ষ আব্বাস আলী, দামুড়হুদা উপজেলা আ.লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, কুড়–লগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. এনামুল করিম ইন, কুড়–লগাছি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুল্লাহ বাহার, চুয়াডাঙ্গা আদর্শ স্কুলের সাবেক প্রধান শিক্ষক গিয়াস উদ্দীন, নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খলিলুর রহমান, তেতুল শেখ কলেজের অধ্যক্ষ গোলাম কিবরিয়া, আলমডাঙ্গা কলেজের শিক্ষক নুর ইসলাম, লেখক ও শিক্ষক কাজল মাহমুদ, অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের সভাপতি বজলুর রহমান, সম্পাদক সালাম আহম্মদ, দামুড়হুদা কৃষকলীগের সভাপতি রফিকুর ইসলাম, সাইফুল ইসলাম, শিক্ষক হাসমত আলী, নতিপোতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মমিনসহ জেলা ও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। মৃত্যুকালে লুৎফর রহমান এক ছেলে, এক মেয়ে, স্ত্রীসহ বহু গ্রণগ্রাহী রেখে গেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More