জব্দকৃত ২ হাজর ৯শ’ কেজি ভেজাল দস্তা সার ধ্বংস

জীবননগরে উপজেলা প্রশাসনের ভেজাল সার ও কীটনাশক বিরোধী অভিযান

জীবননগর বুরো: জীবননগর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জব্দকৃত ২হাজার ৯শ কেজি ভেজাল দস্তা সার ধ্বংস করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে পৌর পশু জবাইখানার নিকট ডাম্পিং স্টেশনে এ দস্তা সার বিনষ্ট করা হয়। উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল ও কৃষি কর্মকর্তা শারমিন আক্তারসহ কৃষি বিভাগের কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জীবননগর কৃষি বিভাগের সহযোগিতায় উপজেলা প্রশাসন সম্প্রতি সময়ে উপজেলা জুড়ে ভেজাল সার ও কীটনাশক বিরোধী অভিযান পরিচালনা করে। এ অভিযানকালে ২ হাজার ৯শ’ ভেজাল দস্তা সার জব্দ করা হয়। জব্দকৃত ও সার গতকাল বিনষ্ট করা হয়।

ইউএনও আরিফুল ইসলাম রাসেল বলেন, কৃষক হচ্ছে অর্থনীতির মেরুদন্ড কিন্তু এক শ্রেণির কোম্পানী বাজারে ভেজাল সার সরবরাহ করে কৃষকদের সাথে প্রতারণা করে চলেছে। কৃষকরা যাতে প্রতারিত না হতে পারে ও ফসলের উৎপাদন যাবে ক্ষতিগ্রস্থ না হয় এ জন্য ভেজাল সার বিরোধী অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।

জীবননগর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার বলেন, আমরা ইতোমধ্যে জীবননগর উপজেলায় ভেজাল সার বিক্রির অপরাধে বিভিন্ন সার জব্দসহ ব্যবসায়ীদের নিকট থেকে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করতে সক্ষম হয়। এছাড়াও কৃষকদের সাথে এবং কৃষকরা যাতে ভেজাল সার ব্যবহারের মধ্য দিয়ে ক্ষতিগ্রস্ত না হয় সে ব্যাপারে আমরা নিয়মিত অভিযান অব্যাহত রাখবো। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফ হোসেন ও এসএপিপিএ জাহাঙ্গীর আলম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More