জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা হলেন মীর শহীদুল

আলমডাঙ্গা ব্যুরো: চুয়াডাঙ্গা-আলমডাঙ্গার কৃতি সন্তান মীর শহীদুল ইসলাম জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ পেয়েছেন। মীর শহীদুল ইসলামকে আগামী ১৫ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক পরিপত্র জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৪ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে ওই পরিপত্র জারি করা হয়েছে। মীর শহীদুল ইসলাম সাবেক অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) ও বাংলাদেশ পুলিশের বিশেষ শাখা (স্পেশাল ব্রাঞ্চ-এসবি) প্রধান। বাংলাদেশ পুলিশে তিনিই প্রথম সিনিয়র সচিব পদ মর্যাদা লাভ করেন। আলমডাঙ্গার সন্তান মীর শহীদুল ইসলাম বিপিএম (বার) পিপিএম’র বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায়। তিনি উপজেলা শহরের কলেজপাড়ার মৃত মীর আব্দুল আজিজের জ্যৈষ্ঠ সন্তান। মীর শহীদুল ইসলাম ১৯৭৮ সালে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮০ সালে আলমডাঙ্গা ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে শেরে বাংলা কৃষি ইউনিভার্সিটি থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।
প্রসঙ্গত, আলমডাঙ্গার দুই কৃতিসন্তান দুই বন্ধু মীর শহিদুল ইসলাম ও মোহাম্মদ শফিকুল ইসলাম এর আগে একইসাথে অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (অ্যাডিশনাল আইজিপি) পদে পদোন্নতি লাভ করেন। এসবি’র প্রধানের দায়িত্ব পালনের এক পর্যায়ে মীর শহীদুল ইসলাম অবসর গ্রহণ করেন। অন্যদিকে, শফিকুল ইসলাম বর্তমানে ডিএমপি কমিশনার।
দায়িত্ব পালনে সফলতা ও শারীরিক সুস্থতার জন্য মীর শহীদুল ইসলাম এলাকাসহ দেশের মানুষের দোয়া প্রত্যাশা করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More