জীবননগরে মাদকসম্রট মশিউর সঙ্গীসহ আটক

ঝিনাইদহ বিজিবি’র সীমান্তে মাদকবিরোধী অভিযান

জীবননগর ব্যুরো: স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী থানার একাধিক মাদক মামলার আসামি জীবননগর সীমান্তের মাদক স¤্রাট হিসেবে চিহ্নিত হরিহরনগরের মশিউর রহমান (৪০) অবশেষে সঙ্গীসহ বিজিবির হাতে আটক হয়েছেন। এ সময় তাদের নিকট থেকে উদ্ধার করা হয় ৩১ বোতল ভারতীয় মদ ও ১২০ বোতল ফেনসিডিল। সীমান্তের বেনীপুর বিওপির জওয়ানরা গত শুক্রবার বিকেলে সীমান্তের একটি আমবাগান দিয়ে মাদক পাচার করে আনার সময় অভিযান চালিয়ে তাদের আটক করে।

ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, ভারত থেকে অবৈধপথে মাদক চোরাকারবারীরা মাদক পাচার করে আনছে নিজস্ব গোয়েন্দার দেয়া এমন তথ্যের ভিত্তিতে বেনীপুর বিওপির হাবিলদার নজরুল ইসলামের নেতৃত্বে বিজিবির ৫ সদস্যের একটি টহল দল সীমান্তের হরিহরনগরের হায়দার আলীর আমবাগানে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ৩১ বোতল মদ ও ১২০ বোতল ফেনসিডিলসহ হরিহরনগর গ্রামের মতেহার আলীর ছেলে সীমান্তের মাদক স¤্রাট মশিউর রহমান ও তার সঙ্গী মৃত শুকুর আলীর ছেলে আজিবুর রহমানকে আটক করা হয়। এসময় তাদের অপর সঙ্গী একই গ্রামের মৃত সামছুল হকের ছেলে রশিদুল ইসলাম সুমন (৩২) পালিয়ে যায়।

একটি সূত্র জানিয়েছে, আটককৃত মশিউরের বিরুদ্ধে জীবননগর থানায় একাধিক মামলা রয়েছে এবং তিনি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একজন তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। মাদকসহ আটক দুই মাদক ব্যবসায়ীকে রাতেই জীবননগর থানায় সোপর্দসহ তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। একই মামলায় পলাতক আসামি করা হয়েছে মাদককারবারী সুমনকে।

এদিকে এলাকাবাসী জানিয়েছে, ধূর্ত মশিউর মাঝে-মধ্যেই বাড়িতে খাসি মেরে ক্ষমতাশীন দলের নেতাদের ভুরিভোজের আয়োজন করে থাকেন। তিনি আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের এটা বোঝাতে চান যে তার সাথে দলের বড়-বড় নেতাদের সখ্যতা রয়েছে। অতএব তাকে সমীহ করে চলতে হবে। এছাড়াও সন্ধ্যা নামলেই চিহ্নিত কিছু নেতা মশিউরের নিকট ধরনা দেন এক আধ বোতল মদের জন্য। মশিউর অত্যান্ত কৌশলে বিজিবি, পুলিশ ও র‌্যাবের সোর্স সেজে মাদকদ্রব্য পাচার করে থাকেন। মাঝে-মধ্যে বিভিন্ন স্থানে মাদকদ্রব্য রেখে সোর্স সেজে তা আইন-শৃঙ্খলাবাহিনীর হাতে ধরিয়ে দিয়ে থাকেন। মশিউরকে এর পূর্বেও বেশ কয়েকবার আইন-শৃঙ্খলাবাহিনী আটক করলেও আইনের ফাঁক ফোকর গলিয়ে জামিন নিয়ে বাড়ি ফিরে এসে দেদারছে আবার তার মাদককারবার চালিয়ে থাকেন। সেই মাদক স¤্রাট মশিউর অবশেষে আটক হলো। এর ফলে মশিউরের নিকট থেকে সুবিধা গ্রহণকারীরা সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হলো।

ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেহেদী হাসান খান ভারতীয় মদ ও ফেনসিডিলসহ বাংলাদেশী মাদক চোরাকারবারী মশিউর ও আজিবুরকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More