দেশে করোনায় আরও ১৫ মৃত্যু : চুয়াডাঙ্গায় নতুন আক্রান্ত একজন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও একজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬শ ৫৯জন। অপরদিকে সারাদেশে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ১৫ জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে দেশে সরকারি হিসেবে মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৯শ ৮১ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬শ ১৯জন। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩০ হাজার ২৭৪ জনে।
গতকাল শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৫৬১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২শ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১শ ১৬টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৯শ ২৪ জনের। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৪৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৩০ হাজার ২৭৪ জনের। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার চার দশমিক ১৭ শতাংশ। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ। মৃত ১৫ জনের মধ্যে ১০ জন পুরুষ ও নারী ৫ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন। এছাড়া রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে তিনজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৫ জন।
এদিকে চুয়াডাঙ্গা স্বাস্থ’্য বিভাগের হাতে গতকাল শুক্রবার ১৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এর মধ্যে ১৮ জনের কোভিড-১৯ নেগেটিভ হলেও ১ জনের পজেটিভ হয়েছে। নতুন শনাক্ত রোগী চুয়াডাঙ্গা জেলা শহরের গুলশানপাড়ার বাসিন্দা। গতপরশু পর্যন্ত চুয়াডাঙ্গায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৬শ ৫জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস আক্রান্তদের মধ্যে সক্রিয় রোগী ছিলেন ৮জন। এর মধ্যে একজন হাসপাতালে ৬জন বাড়িতে একজন ঢাকায় আইসোলেশনে রয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More