নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের রোল মডেল

মেহেরপুরে যুব মহিলা লীগের কর্মীসভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা যুব মহিলা লীগের উদ্যোগে জেলা যুব মহিলা লীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়। জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাসির পলির সভাপতিত্বে কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। কর্মীসভার উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আক্তার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি’র পতœী সৈয়দা মোনালিসা ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। মেহেরপুর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা অ্যাড. রুত শোভা ম-লের সঞ্চালনায় কর্মীসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভানেত্রী শিরিন নাহার লিপি, আশরাফুন্নেছা পারুল, ফিরোজা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদিকা জেদ্দা পারভিন রিমি, সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিপি, শারমিন সুলতানা শরমি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদিকা শামীম আরা জামান নিগার, তথ্য ও গবেষণা সম্পাদিকা তানিয়া হক শোভা, কেন্দ্রীয় কমিটির সদস্য রাফিয়া সুলতানা, শামসুন্নাহার নাজনীন সোনালী, মেহেরপুর সদর উপজেলা যুব মহিলা লীগের সম্পাদিকা রোকসানা কামাল রুনু, মুজিবনগর উপজেলার সভানেত্রী তকলিমা খাতুন, যশোর জেলা শাখার সভাপতি নাজনীন সোনালী প্রমুখ।
এর আগে দুপুরের পর থেকে মেহেরপুর শহরসহ শহরের আশেপাশে গ্রাম থেকে যুব মহিলা লীগের নেতৃবৃন্দ সমাবেশস্থলে এসে উপস্থিত হতে থাকে। কমিউনিটি সেন্টার পূর্ণ হওয়ার পরপরই কমিউনিটি সেন্টারে বাইরে মহিলা যুবলীগ কর্মীরা ভিড় জমায়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আমরা সকলেই বিশ্বাস করি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের জন্য সারা বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছেন। একই সাথে নারীর উন্নয়নের জন্য সারা বাংলাদেশ নারীরা যাতে নিরাপত্তার মধ্যে থাকে নারীদের উন্নয়ন ঘটতে থাকে, অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হতে পারেন, তার জন্যই কাজ করে চলেছেন। প্রতিমন্ত্রী আরও বলেন, গৃহহীনরা ঘর পাবে, নারীরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারবে, প্রত্যেকটা মানুষ যাতে অর্থনৈতিকভাবে সচ্ছল হতে পারে সেজন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আক্তার বলেন, যুব মহিলা লীগ অতীতে কোনো কিছুকে ভয় পায়নি। ভবিষ্যতে ভয় পাবে না। যুব মহিলা লীগ কোভিড পরিস্থিতিকেও সমানভাবে মোকাবেলা করেছে। তিনি আরও বলেন, একটি সংগঠন বেঁচে থাকে তার কর্মকা-ের ওপর ভিত্তি করে। বর্তমান প্রধানমন্ত্রীর সারা বিশ্বের একটি রোল মডেল উন্নয়নের নেত্রী হিসাবে। কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের পতœী সৈয়দা মোনালিসা ইসলাম বলেন, যুব মহিলা লীগকে শক্তিশালীকরণ করতে আমি প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে, প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে, প্রতিটি পাড়া-মহল্লায় কাজ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকা-কে এগিয়ে নিয়ে যেতে আমি প্রতিটি ইউনিয়ন ঘুরে বেড়িয়েছি যুব মহিলা লীগের কর্মীদের সাথে নিয়ে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More