নির্বাচন নিয়ে যদি কেউ ভয়-ভীতি দেখায় তার জন্য ভালো খবর নেই

মেহেরপুরে নির্বাচনী মতবিনিময়সভায় নির্বাচন কমিশনার মো.আহসান হাবিব খান

মেহেরপুর অফিস: নির্বাচন নিয়ে যদি কেউ ভয়-ভীতি দেখায় তার জন্য ভালো খবর নেই। যদি ইভিএমএ একজনের ভোট অন্যজন দিয়ে দিতে চান এমন অভিযোগ পেলে সেখানেই ভোট বন্ধ হয়ে যাবে। অনেকে অনেক কথা বলে কিন্তু মাঠ পর্যায়ে তা বাস্তবায়ন করে না। সেই কাজ করে দেখাবো। তথ্য প্রমাণসহ যদি কেউ কোনো অভিযোগ দেয় তাহলে আইনের সর্বোচ্চ যেটা আছে সেটাই করা হবে বলে জানান বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)। গতকাল শনিবার (২৮ মে) দুপুরের দিকে মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে পৌর কমিউনিটি সেন্টারে মেহেরপুর পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নিয়ে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, এখনো ভোট গ্রহণের অনেক সময় আছে। যে সমস্ত ছাত্র যারা এখনো মনে করে যে তারা নকল করে পাস করবে; তারা যেনো একটু পড়াশোনা করে। তাদের বই হচ্ছে জনগণের মন। জনগণকে সেই আশ্বাস দেবেন না যেটা পূরণ করতে পারবেন না।
তিনি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উদ্দেশ্য করে বলেন, আসুন আমরা একটি সমতল মাঠ তৈরি করি। সেই মাঠে যে ভালো খেলতে পারবেন; যিনি গোল দিতে পারবেন তিনিই বিজয়ী হবেন। কড়া হুশিয়ারি দিয়ে তিনি বলেন, যদি চিন্তা করা হয় কোনো ব্যাকডোর, কোনো ইশারা, কোনো ওহি নির্বাচন নিয়ে আপনাকে আশস্ত করেছে; কোনো কাজ হবে না, গ্যারান্টি দিলাম। স্ট্যাম্প থাকলে লিখে দিয়ে যাবো। আশস্ত করতে চাই একটা আচড় যদি লাগে; মনে করবো সেই আচড়টা আমার গায়ে লেগেছে। তারপরেও দুধের মধ্যে দুই একটা কালো পিঁপড়া থাকে।
মেহেরপুর জেলা প্রশাসক ড. মনসুর আলম খানের সভাপতিত্বে মতবিনিময়সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব নুরুজ্জামান তালুকদার, খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুস আলী, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মো. মোজাহিদুল ইসলাম প্রমুখ। এছাড়া মেহেরপুর পৌরসভা নির্বাচনে নৌকা মনোনীত মেয়র প্রার্থী মাহাফুজুর রহমান রিটন, স্বতন্ত্র প্রাথী মোতাচ্ছিম বিল্লাহ মতুসহ পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও ৪ ইউনিয়নের চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীরা।
মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের কাছে প্রশ্ন রাখেন মেয়র ও আসন্ন পৌরসভা নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটন, স্বতন্ত্র প্রার্থী মোতাছিম বিল্লাহ, পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, শ্যামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আক্তার হোসেন, মতিয়ার রহমান, বারাদি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আরমান আলী, কাউন্সিলর প্রার্থী আব্দুস সাত্তার মুক্তা, সৈয়দ মঞ্জুরুল হাসান, একে শাকিল আহমেদ, ইয়াসিন আলী শামিম প্রমুখ। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে এনএসআই’র উপ-পরিচালক এমদাদুল হক, মেহেরপুর সদর উপজেলা নির্বাচন অফিসার দোলন কান্তি চক্রবর্তী, গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আজিজ, মুজিবনগর উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে এদিন সকালের দিকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) মেহেরপুর সার্কিট হাউসে এসে পৌঁছুলে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আবু আনছার তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খানকে (অব.) গার্ড অব অনার প্রদান করা হয়। মেহেরপুর পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। তিনি সালাম গ্রহণ করেন।
এসময় জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আবু আনছার, চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা ও মেহেরপুর পৌরসভা নির্বাচন পরিচালনার দায়িত্ব নিয়োজিত রিটার্নিং অফিসার তারেক আহমেমদ, মেহেরপুর সদর উপজেলা নির্বাচন অফিসার দোলন কান্তি চক্রবর্তী, গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আজিজ, মুজিবনগর উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসান প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More