পাটচাষীদের সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণের আশ্বাস এমপি ছেলুন জোয়ার্দ্দারের

চুয়াডাঙ্গায় পানির অভাবে পাট জাগ দিতে না পারা কৃষকদের নিয়ে দফতরে দফতরে কৃষকজোট

স্টাফ রিপোর্টার: ভরা মরসুমে অনাবৃষ্টি এবং জলাধারে পানি না থাকায় বিপাকে পড়েছেন চুয়াডাঙ্গার পাটচাষিরা। কৃষকদের এ সমস্যা নিয়ে সংসদ সদস্য ও কৃষি বিভাগের দ্বারস্থ হয়েছে চুয়াডাঙ্গার স্বেচ্ছাসেবী সংগঠন কৃষকজোট। গতকাল মঙ্গলবার সকালে জোটের নেতৃবৃন্দ চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দারের সাথে দেখা করে সমস্যা তুলে ধরেন। এসময় কৃষকদের সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে জোটের নেতৃবৃন্দকে প্রতিশ্রুতি দেন এমপি ছেলুন জোয়ার্দ্দার।

চুয়াডাঙ্গা জেলা কৃষকজোটের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী জানান, অনাবৃষ্টির কারণে একদিকে জেলার জলাধারগুলো পানিশূন্য অবস্থায় আছে। অন্যদিকে জেলার পানি উন্নয়ন বোর্ড নদীতে পাট জাগে নিষেধাজ্ঞা দিয়েছে। এতে পাটচাষিরা মহাবিপাকে পড়েছে। আমরা সমস্যা সমাধানের জন্য জেলার কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক বিভাস চন্দ্র সাহার সাথে দেখা করি। তিনি সমাধানের কোনো পথ দেখাতে পারেননি। পরবর্তীতে আমরা সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের স্মরণাপন্ন হই। তিনি আরো বলেন, সংসদ সদস্য কৃষকদের সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে জোটের নেতৃবৃন্দকে প্রতিশ্রুতি দিয়েছেন।

এসময় এমপি ছেলুন জোয়ার্দ্দার কৃষকদের পাট জাগ দেয়া নিয়ে বিরাজমান সমস্যার বিষয়ে বিস্তারিত শুনে বলেন, এটা দ্রুত সমাধান হওয়া প্রয়োজন। তা না হলে কৃষকরা ক্ষতিগ্রস্ত হবে। পাট কেটে পরবর্তী ফসল চাষ করতে পারবে না। আমি এ বিষয়টি নিয়ে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের কর্মকর্তাদের সাথে বসবো। যত দ্রুত সম্ভব এ সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

এ সময় জেলা কৃষক জোটের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী, সহসভাপতি বায়েজীদ জোর্য়াদ্দার, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান হাবলুস, উন্নয়ন সংস্থা রিসো’র নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় বাস্তবায়িত ‘চাষাবাদ’ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মশিয়ুর রহমান, মনিটরিং অফিসার দারুল ইসলাম, প্রোগ্রাম অফিসার আদিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More